সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘নির্বাচনে সংখ্যালঘুরা শঙ্কামুক্ত পরিবেশে ভোট দিয়েছেন’

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের সংখ্যালঘু সম্প্রদায় শঙ্কামুক্ত পরিবেশে ভোট দিতে পেরেছে বলে দাবি করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। একই সঙ্গে নির্বাচনে জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়।

শুক্রবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করে সংগঠনটি।

সংগঠনটির সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্ত বলেন, ‘নির্বাচনের ৬ মাস আগে থেকে রাষ্ট্র, সরকার, নির্বাচন কমিশন, রাজনৈতিক দল, সুশীল সমাজ, গণমাধ্যম ও আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণের জন্য আমরা শঙ্কা ও উদ্বেগ প্রকাশ করেছি। নির্ভয়ে-নির্বিঘ্নে সংখ্যালঘুরা যাতে এবারের নির্বাচনে ভোট দিতে পারে, সেজন্য তারা এগিয়ে এসেছেন। এ জন্য তাদেরকে আমরা ধন্যবাদ জানাই।’

তিনি বলেন, তফসিলের পর নির্বাচনী প্রচারে ধর্মীয় উপাসনালয় না করা, সাম্প্রদায়িক বক্তব্য না দেয়া, সর্বোপরি নির্বাচনে ধর্ম ও সাম্প্রদায়িকতার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করে নির্বাচন কমিশন। এবারই প্রথম সব রাজনৈতিক দল তা মেনেছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ এবারের নির্বাচনী ইশতেহারে সংখ্যালঘু সম্প্রদায়ের স্বার্থ ও অধিকার রক্ষায় যে অঙ্গীকার করেছে -তা বাস্তবায়ন হবে বলেও আশা প্রকাশ করে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

সংবাদ সম্মেলনে সংগঠনের অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: