সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৫ সেকেন্ড আগে
সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শপথ নেননি সুলতান মনসুরসহ ঐক্যফ্রন্টের নবনির্বাচিত ৭ সাংসদ

নিজস্ব প্রতিবেদক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে আজ বৃহস্পতিবার সকাল ১১টায়। সিলেট বিভাগের সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের মোকাব্বীর খান এবং মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মনসুর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাননি। দলীয় ও ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত মেনে নির্বাচনের ফলাফল প্রত্যখ্যান করে শপথ অনুষ্ঠানে যাননি সিলেটের এই সাংসদ সহ বিএনপি থেকে নির্বাচিত আরো ৫ সাংসদ।

সিলেটের নবনির্বাচিত ১৭ সাংসদসহ সারাদেশের ২৯১ সংসদ সদস্য শপথ গ্রহণ করেন। তবে সিলেটের দুই সাংসদসহ ঐক্যফ্রন্টের মোট ৭ সাংসদ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদান করেননি। আজ শপথ না নিলেও তাদের সুযোগ শেষ হয়ে যায়নি। আগামী ৯০ দিনের মধ্যে তাদের শপথ নিতে হবে। এই সময়ের মধ্যে তারা শপথ না নিলে সাংবিধানিকভাবে তাদের আসন গুলো শুন্য ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠানে শুরুতে শপথ নেন স্পিকার শিরিন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে মহাজোটের সব সংসদ সদস্যসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। পরে সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্পিকার শিরিন শারমিন চৌধুরী। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনের পরপরই ভোটে কারচুপি-জালিয়াতির অভিযোগ তুলে বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফলাফল প্রত্যাখ্যান করেন। সে সময়েই শপথের বিষয়টি নাকচ করে দেন তিনি।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদের ২৯৯ আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত ছিল।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: