সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৮ সেকেন্ড আগে
সোমবার, ২২ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শবরিমালায় প্রবেশ করে ইতিহাস গড়লেন দুই নারী

আন্তর্জাতিক ডেস্ক:: বহুল আলোচিত ভারতের কেরালার শবরিমালা মন্দিরে প্রবেশ করে ইতিহাস গড়লেন দুই নারী।মন্দিরটিতে এতদিন ঋতুমতি (১০-৫০ বছর বয়সী) নারীদের প্রবেশাধিকার ছিল না। সুপ্রিমকোর্ট কয়েক মাস আগে সেই রায় দেন।

পুলিশ জানায়, বুধবার ভোরের দিকে পাহাড়ে ঘেরা মন্দিরে প্রবেশ করেন ওই দুই নারী। দুজনেরই বয়স চল্লিশের আশপাশে।জানা গেছে, ভোর পৌনে ৪টা থেকে পাম্বা বেস ক্যাম্প থেকে পাহাড়ে ওঠা শুরু করেন তারা। আর তারপরই পৌঁছে যান ভগবান আয়াপ্পার এ মন্দিরে। ঋতুমতি নারীদের প্রবেশের পর ‘শুদ্ধিকরণের’ জন্য মন্দির বন্ধ করে দেয়া হয়।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, নারীরা মন্দিরে প্রবেশ করছেন-এ খবর সত্য। যারা মন্দিরে যেতে চান, তাদের সুরক্ষা দেয়া পুলিশের দায়িত্ব।হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, কালো পোশাক পরে মন্দিরের দিকে এগিয়ে যাচ্ছেন দুই নারী। সঙ্গে আছে পুলিশ।

এ দুই নারী এর আগে ডিসেম্বর মাসেও মন্দিরে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু বাধা পেয়ে ফিরে আসতে হয় তাদের। সুপ্রিমকোর্ট রায় দেয়ার পর থেকে অনেকেই মন্দিরে প্রবেশের চেষ্টা করেছেন। যদিও বারবার খালি হাতে ফিরতে হয়েছে তাদের। অবশেষে এলো সাফল্য। তৈরি হল ইতিহাস।

গত বছরের সেপ্টেম্বরে এক ঐতিহাসিক রায় দিয়ে ভারতের সুপ্রিমকোর্ট জানান, সব বয়সের নারীই প্রবেশ করতে পারবেন সবরিমালা মন্দিরে। সেই নির্দেশ আসার পর থেকেই বারবার নারীরা ওপরে ওঠার চেষ্টা করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: