সর্বশেষ আপডেট : ২১ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট-৬ : জামানত হারালেন ৩ প্রার্থী

ডেইলি সিলেট ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে জামানত হারিয়েছেন ৩ প্রার্থী। তারা হচ্ছেন বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা) এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি)। আসনটিতে মোট প্রার্থী ছিলেন ৫ জন।

গত রোববার (৩০ ডিসেম্বর) ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কাজী মামুনুর রহমান ও আরিফুর রহমান।

দুই উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী একটি আসনে কোনো প্রার্থী যদি মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পান তাহলে তিনি জামানত হারাবেন। তারা কেউই জামানতের এ টাকা ফেরত পাবেন না। এবার মনোনয়ন ফরমের সঙ্গে প্রত্যেক প্রার্থীকে সরকারি কোষাগারে ২০ হাজার টাকা করে জমা দিতে হয়েছে।

এ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা) পেয়েছেন ৮০ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা) পেয়েছেন ১০৪৬ ভোট এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি) পেয়েছেন ৮৪৫ ভোট।

এবারের নির্বাচনে এ আসনের মোট ভোটার ৩লাখ ৯৩ হাজার ১’শ ১৫জন। এর মধ্যে গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ২২ হাজার ৫’শ জন ভোটার এবং বিয়ানীবাজার উপজেলায় ১ লাখ ৭০ হাজার ৬’শ ১৫ জন ভোটার।

উল্লেখ্য, সিলেট-৬ আসনে নৌকা প্রতীক নিয়ে ৮৭ হাজার ৯২৬ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী নুরুল ইসলাম নাহিদ (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন ধানের শীষ প্রতীকের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী। তার প্রাপ্ত ভোট ১ লাখ ৮ হাজার ৮৯টি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: