সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাগত ২০১৯

ডেইলি সিলেট ডেস্ক ::

স্বাগত ২০১৯। আজ ১ জানুয়ারি মঙ্গলবার। যাত্রা শুরু হলো আরো একটি ইংরেজি নতুন বছরের। পুরোনো বছরের দুঃখ ভুলে নতুন উদ্যমে জীবন শুরুর প্রত্যয়ে শুরু হলো ২০১৯ সাল। নতুন বছরকে স্বাগত জানাচ্ছে গোটা বিশ্ব, পিছিয়ে নেই বাংলাদেশও।

আইনশৃঙ্খলা বাহিনীর নানা নিষেধাজ্ঞার পরেও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হচ্ছে বছরের শেষ রাত আর নতুন বছরের প্রথম প্রহর।

নতুন বছর উপলক্ষে আলাদা বাণী দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা ইংরেজি নতুন বছর উপলক্ষে দেশবাসী, প্রবাসী বাঙালিসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

রাষ্ট্রপতি তার বাণীতে খ্রিষ্টীয় নববর্ষে বিগত বছরের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা পেছনে ফেলে নতুন বছরে বাংলাদেশ অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেছেন। তিনি বলেন, `নববর্ষ সকলের মাঝে জাগায় প্রাণের নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা। খ্রিষ্টীয় নববর্ষ ২০১৯ সবার জীবনে অনাবিল আনন্দ ও কল্যাণ বয়ে আনুক।’

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, ‘দেশের সামগ্রিক উন্নয়ন, সংবিধান ও গণতান্ত্রিক ধারা রক্ষা এবং জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত করার ক্ষেত্রে ২০১৮ সাল জাতির ইতিহাসে একটি গৌরবোজ্জ্বল বছর। জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে গত বছর ছিল বাংলাদেশের জন্য সাফল্যময় বছর।’

২০১৯ সাল বাংলাদেশের মানুষের জন্য কিছুটা আলাদা। কারণ ২০১৮ এর একেবারে শেষ দিকে হয়ে গেল দেশটির একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের বেসরকারি ফল পাওয়া গেছে ৩১ ডিসেম্বর। অর্থাৎ নতুন বছরের প্রথম মাসেই সরকার গঠন করবে নতুন সরকার।

নতুন বছরে দেশের রাজনীতি শাসননীতি এবং বিতর্কিত অর্থনৈতিক খাতকে সুন্দর একটি দিশা দেখাবে বলেই মানুষের প্রত্যাশা। এর বাইরে বিপুলসংখ্যক বেকার শ্রেণির কর্মসংস্থানও করতে হবে এ সরকারকে। সরকার যদি তার নির্বাচনী ওয়াদা অনুযায়ী সেটি করে তাহলে নতুন বছরে তরুণদের সামনে সেটিই বড় সুযোগ হিসেবেই দেখা দেবে। আগের চেয়ে নতুন বছরে সব ক্ষেত্রে আরো সাফল্য চায় জনতা।

তাই নতুন বছরে দেশের মানুষের প্রত্যাশা সরকারের উন্নয়নের অগ্রযাত্রা যেন চলমান থাকে। নতুন বছরে বাংলাদেশ নতুন মাইলফলক ছোঁবে এটাও প্রত্যাশা।

শিক্ষা, প্রযুক্তি, ব্যবসা-বাণিজ্য, যোগাযোগ ব্যবস্থা, নারীর অধিকার, মানবাধিকার, আইনশৃঙ্খলা পরিস্থিতি, সুশাসন সব খাতে দেশ আরো একধাপ এগিয়ে যাবে নতুন বছরে নিয়ে এমনই আকাঙ্খা সবার। সেই স্বপ্ন পূরণেই নতুন বছরে পা রাখলো বাংলাদেশ।

 




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: