সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপির ভরাডুবির সংবাদ জেনেছেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক:: কারাগারে বসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল জেনেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার সকালে একটি পত্রিকার সংবাদ পড়ে তিনি নির্বাচনের ফলাফল জেনেছেন। তবে সংবাদ পড়ে তিনি তেমন কোনো প্রতিক্রিয়া দেখাননি বলে নিশ্চিত করেছে কারাগারের একাধিক সূত্র।

কারা সূত্র নিশ্চিত করেন, ডিভিশনপ্রাপ্ত বন্দি হিসেবে কারাগারে খালেদার জন্য একটি টিভি ও টিভিতে বিটিভি দেখানোর ব্যবস্থা রয়েছে। কিন্তু খালেদা বিটিভি দেখেন না, তাই রাতে নির্বাচনের ফলাফল সম্পর্কে জানতেন না। সকালে পত্রিকা পড়ে তিনি ফলাফল জেনেছেন।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী (হেসে হেসে) বলেন, ‘উনি তো বাংলাদেশেই আছেন না কি? এ বিষয়ে আমি আর কোনো মন্তব্য করব না।’

কারা সূত্র জানায়, প্রতিদিন বই পড়ে, নামাজ পড়ে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খেয়ে দিন কাটান খালেদা জিয়া। একটি বাংলা পত্রিকার মাধ্যমে তিনি নির্বাচনী খবর জানতে পেরেছেন। গত ১৬ ডিসেম্বরের পর পরিবারের কেউ তার সঙ্গে দেখা করেননি।

নির্বাচনের পরদিন এ বিষয়ে আলাপ করতে কারাগারে কেউ খালেদার সঙ্গে দেখা করেননি, দেখা করার আবেদনও করেননি। এ বিষয়ে সিনিয়র জেল সুপার বলেন, ‘বেলা ১টা পর্যন্ত কারও আবেদন আমি হাতে পাইনি।’

এর আগে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা ঘোষণার দিন থেকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে খালেদা জিয়া। পরবর্তীতে এই সাজা বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত।

এছাড়া একই সঙ্গে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের সাজা খাটছেন তিনি। আদালতের অনুমতি নিয়ে খালেদার সঙ্গে থাকছেন তার গৃহপরিচারিকা ফাতেমা বেগম (৩৫)। কারাগারে খালেদার সঙ্গে একই সেলে থাকছেন ফাতেমা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: