সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাজের মেয়েকে যৌন নির্যাতনের বর্ণনা দিলেন প্রেসিডেন্ট দুতার্তে, নিন্দার ঝড়

আন্তর্জাতিক ডেস্ক:: কাজের মেয়ের ওপর যৌন নির্যাতন চালানোর প্রকাশ্যে বর্ণনা দেয়ায় ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের বিরুদ্ধে বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে। সম্প্রতি এক প্রকাশ্য বক্তৃতায় ঘুমন্ত কাজের মেয়ের ওপর কিভাবে যৌন নির্যাতন চালিয়েছেন তার স্মৃতিচারণ করেন দুতার্তে। খবর বিবিসির।

দুতার্তে জানান, কিশেোর বয়সে বাড়ির কাজের মেয়ের অন্তর্বাসে হাত ঢুকিয়ে দিয়েছিলেন তিনি। সে সময় মেয়েটি ঘুমন্ত অবস্থায় ছিলো।

শনিবার এক সমাবেশে দুতার্তে বলেন, ‘কাজের মেয়ে যখন ঘুমাচ্ছিলো আমি রুমে প্রবেশ করলাম। তার গায়ের ওপরে থাকা কম্বল সরিয়ে ফেললাম। অন্তর্বাসের ভেতরে যেটা থাকে সেটা স্পর্শ করার চেষ্টা করছিলাম। এক পর্যায়ে ভেতরে হাত ঢুকিয়ে স্পর্শ করছিলাম। তখন সে ঘুম থেকে উঠে যায় এবং রুম থেকে বেরিয়ে যায়।’

প্রেসিডেন্ট দুর্তার্তে জানান, পরে কাজের মেয়ের রুমে পুনরায় প্রবেশ করেছিলেন তিনি। এবং পুনরায় মেয়েটিকে যৌন নির্যাতনের চেষ্টা করেছিলেন।

পরে এ ঘটনা গির্জার একজন যাজককে জানিয়েছিলেন দুতার্তে। ওই যাজক দুতার্তেকে বলেন, ‘তুমি দোজখে যাবে।’

দুতার্তে এমন বক্তব্যে ঝড় উঠেছে বিশ্বজুড়ে। এ বিষয়ে প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, ‘প্রেসিডেন্ট কোন কিছু বানিয়ে বলেননি, কোন কিছু বাড়িয়েও বলেননি। যা বলেছেন সত্য বলেছেন।

ফিলিপাইনে নারীদের মানবাধিকার নিয়ে কাজ করা সংস্থা ‘গ্যাব্রিয়েলা’র এক বিবৃতে বলা হয়, ‘তার অবস্থানের সঙ্গে এ ধরনের বক্তব্য মানায় না। তার পদত্যাগ করা উচিত।’

বিবিসির খবরে বলা হয়, মাঝে মাঝেই নানা বিতর্কিত কাণ্ড করে বসেন প্রেসিডেন্ট দুতার্তে। তবুও সাধারণ নাগরিকদের কাছে তিনি জনপ্রিয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: