সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুক্তাদিরের বক্তব্যে বিজিবির প্রতিবাদ 

ডেইলি সিলেট ডেস্ক:: বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের নির্বাচনী কার্যালয়ে বিজিবি-পুলিশের অভিযান নিয়ে সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। শুক্রবার (২৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদের কথা জানানো হয়।

বিজিবি ৪৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেহেদী হাসানের পাঠানো বিবৃতিতে বলা হয়, ২৭ ডিসেম্বর খন্দকার আবদুল মুক্তাদীর বিভিন্ন টিভি চ্যানেল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সংবাদ মাধ্যমে বিজিবি সম্পর্কে যেভাবে বিরূপ মন্তব্য করেছেন তাতে আমরা চরমভাবে বিস্মিত ও বিব্রত হয়েছি। একজন দায়িত্বশীল এমপি পদ-প্রার্থীর কাছ থেকে বিজিবি’র মত একটি সুশৃঙ্খল বাহিনীর বিরুদ্ধে ভিত্তিহীন এ ধরণের বানোয়াট অভিযোগ মোটেই কাম্য ও শোভনীয় নয়।

অভিযোগে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়কের নাম উল্লেখ করে বিএনপি’র নির্বাচনী কেন্দ্রে হামলা করে কয়েকজন বিএনপি’র সমর্থকদের আটক করা হয়েছে মর্মে মিথ্যাচার করা হয়েছে বলে দাবি করে বিজিবি। এর প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে মেহেদী হাসান বলেন, বিজিবি’র অধিনায়ক সেই সময় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ সংক্রান্ত সমন্বয় সভায় প্রায় ৩ ঘন্টা ব্যাপী জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন। একজন ব্যাটালিয়ন অধিনায়ক কখনও টহলের কমান্ডার হন না এবং নেতৃত্বও দেন না। এমনকি ঐদিন অধিনায়ক দাপ্তরিক কাজেই সারাদিন ব্যস্ত ছিলেন।

বিজিবি অধিনায়ক সরকারকে ক্ষমতায় আনার জন্য প্রকাশ্যে প্রচার-প্রচারণা চালাচ্ছেন বলে মুক্তাদীর অভিযোগ করেছেন উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, একজন পোষাকধারী বিজিবি কর্মকর্তা যিনি সেনা কর্মকর্তাও বটে এবং এ ধরণের একজন কর্মকর্তার পক্ষে এহেন কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার সুযোগ একেবারেই নেই। ধরপাকড় এবং অফিস ভাংচুর বিজিবি’র কাজ নয়।

বিজিবি বেসামরিক প্রশাসনের অনুরোধে স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করে এবং প্রয়োজনে বিজিবি’র কাজ আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ঘটানো, আইন-শৃঙ্খলা নষ্ট করা নয়। টিভি চ্যানেল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সংবাদ মাধ্যমে খোলামেলাভাবে এ ধরণের মানহানিকর ভিত্তিহীন অভিযোগের মাধ্যমে বিজিবি’র সুনাম ক্ষুন্ন করার পাশাপাশি বিজিবিকে কারো প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর অপচেষ্টা কারো জন্যেই সুখকর বলে বিজিবি মনে করে না।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: