সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে প্রবাসী খুন: বক্তব্য দু’রকম

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সদর উপজেলার বাদাঘাট এলাকার নলকটে কয়সর মিয়া (৩৫) নামের এক প্রবাসী খুনের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে কয়সর মিয়াকে হত্যার পর বিষয়টি নিয়ে নির্বাচনী রাজনৈতিক বিরোধ দাবি করা হলেও স্থানীয় লোকজন এবং পুলিশ জানিয়েছে, পূর্ব-বিরোধ ও গরু চুরি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে কয়সর মিয়ার উপর হামলা করে প্রতিপক্ষ। এসময় তার মৃত্যু হয়।

কয়সর মিয়া নলকটের মাহমুদ আলীর পুত্র। তিনি কুয়েত প্রবাসী পরিবারের একমাত্র উপার্জক্ষম ব্যক্তি ছিলেন। চলতি মাসে তিনি ছুটি কাটাতে দেশে ফিরেন।

কয়সর মিয়ার জামাল আহমদের দাবী, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে নৌকার লিফলেট বিতরণ করতে কয়সর একই গ্রামের বারিক উল্লাহ, তরিক উল্লাহদের বাড়িতে যান। এই বাড়ির লোকজন বিএনপি সমর্থক। সেখানে রাজনৈতিক বিষয়ে কয়সরের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে ঐ বাড়ির লোকজন তার উপর হামলা করলে তার মৃত্যু হয়।

আওয়ামী লীগ নেতারাও দাবি করছেন, কয়সর মিয়া নৌকার নির্বাচনী প্রচারে যোগ দিতে কুয়েত থেকে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার লিফলেট বিতরণ করতে গেলে বিএনপি সমর্থকরা তাকে পিটিয়ে হত্যা করেছে।

তবে গ্রামের একাধিকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েকদিন আগে গ্রামে একটি গরু হারানোকে কেন্দ্র করে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে তাদের মধ্যে মারামারি শুরু হলে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে মারা যান কয়সর। দুই পরিবারের মধ্যে পূর্ব বিরোধও রয়েছে।

এ ব্যপারে সিলেটের জালালাবাদ থানার ওসি শাহ্ হারুনুর রশীদ বলেন, পাড়াপ্রতিবেশীদের কাছ থেকে আমরা জানতে পেরেছি গরু হারানো নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। যদিও নিহতের পরিবারের দাবী নৌকার লিফলেট বিতরণ করতে গিয়ে হামলায় কয়সরের মৃত্যু হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, নিহত কাওছার আহমদের মরদেহ দেখতে যান মহাজোট প্রার্থী ড. একে আব্দুল মোমেনসহ আওয়ামী লীগ নেতারা। শুক্রবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি কাওছারের পরিবারকে শান্তনা দেন। এসময় তিনি কাওছার হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি দাবি জানান।

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কার্যনির্বাহী সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন চেয়ারম্যান, প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, মহানগর আওয়ামী লীগ নেতা জাবেদ সিরাজ প্রমুখ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: