সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনে গুজব ঠেকাতে সেন্টার ও পেজ খুলেছে র‌্যাব: বেনজীর আহমেদ

নিউজ ডেস্ক:: র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে গুজব ঠেকাতে সাইবার নিউজ ভেরিভিকেশন সেন্টার খুলেছে র‌্যাব। এজন্য র‌্যাবের পক্ষ থেকে একটি ফেসবুক পেজ চালু করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গুজব দেখে তা সন্দেহজনক মনে হলে র‌্যাবের এই ফেসবুক পেজে তথ্য দিলে তা যাচাই-বাছাই করে ফিডব্যাক দেওয়া হবে। র‌্যাব সদস্যরা সার্বক্ষণিকভাবে এই পেজ মনিটরিং করবেন।

নির্বাচনকে কেন্দ্র করে সংস্থাটির প্রস্তুতি বিষয়ে জানাতে বৃহস্পতিবার দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। কোনো মহল বা কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমের কোথাও কোনো গুজব ছড়ালে এই পেজে অভিযোগ করার আহ্বান জানান বেনজীর আহমেদ।

তিনি আরও বলেন, নির্বাচনের দিন বড় ধরনের বিশৃঙ্খলা মোকাবেলায় চারটি হেলিকপ্টার ব্যবহার করবে র‌্যাব। এর মধ্যে র‌্যাবের দু’টি হেলিকপ্টার প্রয়োজনে টহল দেবে।আর সেনাবাহিনী থেকে নেওয়া দু’টি হেলিকপ্টার স্ট্যান্ডবাই থাকবে।

বেনজীর আহমেদ বলেন,নির্বাচনে সারাদেশে নিরাপত্তার দায়িত্বে থাকবে ১০ হাজার র‌্যাব সদস্য।তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।এছাড়া র‌্যাবের স্পেশাল ফোর্স স্ট্যান্ডবাই থাকবে। কোনো কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতির বড় ধরনের বিঘ্ন ঘটলে সেখানে স্পেশাল ফোর্স হেলিকপ্টারে করে পৌঁছে যাবে।

র‌্যাবের মহাপরিচালক আরও বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে গত এক বছর ধরে কাজ করছে র‌্যাব। এ সময় আমাদের সদস্যরা অবৈধ অস্ত্র উদ্ধার ও জঙ্গি দমনে সফলভাবে কাজ করেছে।কোটি কোটি টাকা খরচ করে একটি গোষ্ঠী ইন্টারনেটে গুজব ছড়াতে কয়েক মাস ধরে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, হতাশাগ্রস্ত লোকেরা বিভিন্ন সময়ে অসত্য তথ্য ছড়াতে চেষ্টা করে। র‌্যাব দুই মাস ধরে গুজব প্রতিরোধে কাজ করছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: