সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে দুটি বিদ্যালয়ে সচেতনতামূলক সভা

কমলগঞ্জ প্রতিনিধি:: জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উদ্যোগে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার আয়োজনে তরুণদের মানসিক স্বাস্থ্যের গুরুত্ব শীর্ষক মৌলভীবাজারের কমলগঞ্জে দুটি উচ্চ বিদ্যালয়ে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের মানসিক স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েলের বিশেষ ব্যবস্থাপনায় বুধবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শমশেরনগর হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ে এ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত আদমপুর তেতইগাঁও রশিদ উদ্দীন উচ্চ বিদ্যালয়ে ২য় সভাটি অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নূরে আলম সিদ্দিকের সভাপতিতে ও ডা. আর কে এস রয়েলের সঞ্চালনায় মানসিক স্বাস্থ্যের গুরুত্ব বিষয়ক এ সভায় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুক আলম। তরুণদের মানসিক স্বাস্থ্যে বিভিন্ন দিক নিয়ে উপস্থিত ৩০০ ছাত্রী, শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. হাসিনা মোমতাজ, মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ঢাকার শিশু উন্নয়ন ও পারিবারিক মানসিক স্ব্াস্থ্য বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দীন আহমেদ। সচেতনতামূলক এ সভায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের গুরুত্বের সাথে সামাজিক নিরাপত্তা, বিদ্যালয় পরিবেশ ও শিক্ষক সচেতনতামূলক বেশ কয়েকটি ভিডিও চিত্র প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয়। এ সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আইয়ূব আলী, সদস্য মুজিবুর রহমানসহ শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন।

এদিকে বুধবার বেলা ১২টায় আদমপুর তেতইগাঁও রশিদ উদ্দীন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল মতিনের সভাপতিত্বে এ সচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুক আলম। এ সভায়ও বিদ্যালয়য়ের ৩০০ ছাত্র-ছাত্রী ছাড়াও পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: