সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ৩৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একসঙ্গে জেএসডি পাস করলেন বাবা-ছেলে

নিউজ ডেস্ক:: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদ্রাসা থেকে একসঙ্গে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেএসডি) পরীক্ষায় পাস করেছেন বাবা ও ছেলে।বাবার নাম বাবলুর রহমান আর ছেলে মেহেদী হাসান।তাদের বাড়ি কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গ্রামে।

পাস করার বিষয়ে মেহেদী হাসান (১৩) জানায়, সে জিপিএ-২ দশমিক শূন্য ৬ পেয়েছে। আর তার বাবা বাবলুর রহমান পেয়েছেন ২ দশমিক ৭২।মেহেদী হাসান জানায়, তার বাবা বেশিরভাগ সময় বাড়িতেই পড়ালেখা করতেন। তারা দুজন বইখাতা ভাগাভাগি করে পড়ালেখা করেছে। মাঝেমধ্যে বাবা মাদ্রাসায় গেছেন। পরীক্ষায় তার চেয়ে বাবা বেশি নম্বর পেয়েছেন সবসময়।

এ বিষয়ে বাবলুর রহমান জানান,পারিবারিক কারণে পড়ালেখা বেশি দূর এগোয়নি।একসময় বিয়ে করেন। কৃষিকাজ করে সংসার চালান এখন। ক্ষেতখামারে কাজ করার সময় মনে হয় পড়ালেখার কথা। তাই তিনি ছেলে মেহেদী হাসানের সঙ্গে মাদ্রাসায় ভর্তি হন।তিনি জানান, চাকরি করার ইচ্ছায় নয়, জ্ঞানার্জনের জন্যই পড়ালেখা করছি।

এ ব্যাপারে গাজেম আলী দাখিল মাদ্রাসার সুপার মো. রবিউল ইসলাম জানান, বাবলুর রহমান যেদিন তার প্রতিষ্ঠানে প্রথম এসে পড়ালেখার কথা বলেন, সেদিনই তাকে ভর্তি করে নেন। তার ইচ্ছাশক্তি দেখে অনেক ভালো লেগেছে বলে জানান মাদ্রাসার সুপার।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: