সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রোহিঙ্গা ক্যাম্পে বাড়ানো হয়েছে মনিটরিং’

নিউজ ডেস্ক:: নির্বাচনকে ঘিরে রোহিঙ্গারা যাতে কোনো ধরনের সহিংস ঘটনায় জড়িয়ে না পড়ে সেজন্য রোহিঙ্গা ক্যাম্পগুলোতে মনিটরিং বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম।

সোমবার দুপুরে বালুখালী রোহিঙ্গা শিবিরের ১২নং ক্যাম্প পরিদর্শনকালে এ কথা জানান তিনি। আবুল কালাম বলেন, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নজরদারি ও মনিটরিং বাড়ানো হয়েছে। পাশাপাশি বহিরাগত প্রবেশেও সতর্কতা জারি করা হয়েছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। ক্যাম্পে নিয়োজিত এনজিওদের কর্মকর্তা ও কর্মীদের চলাচলেও সতর্কতা অবলম্বন করার নির্দেশ দেয়া হয়েছে।

নির্বাচনে রোহিঙ্গাদের ব্যবহার করার আশঙ্কা থাকায় তাদের চলাচলের ওপর নজরদারি বাড়ানোর নির্দেশ দেয় নির্বাচন কমিশন। সে অনুযায়ী শনিবার থেকে উখিয়ার ২৩টি রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ২৬৫ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

উপজেলা প্রশাসন জানায়, উখিয়া-টেকনাফ নির্বাচনী এলাকাসমূহে রোহিঙ্গারা যাতে অবাধে চলাফেরার মাধ্যমে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়াতে না পারে, সেজন্য ২৮-৩০ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে যাওয়া-আসার ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই তিনদিন খাদ্য ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে রোহিঙ্গাদের যাতে বিড়ম্বনার শিকার হতে না হয়, সেজন্য উপজেলা পরিষদে মজুত ত্রাণসামগ্রী ইতোমধ্যে ক্যাম্পে সরবরাহের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: