সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাত বছর বয়সী ক্ষুদে আর্চি সেলারই অস্ট্রেলিয়ার অধিনায়ক!

স্পোর্টস ডেস্ক:: বয়স ৬ পেরিয়ে সাতে পা দিয়েছে মাত্র। এরই মধ্যে ১২টি অস্ত্রোপচার হয়ে গেছে আর্চি সেলারের হৃদপিন্ডে। যার মধ্যে ৬টিই বড় ধরনের অস্ত্রোপচার। যাকে বলে ওপেন হার্ট সার্জারি। ৬ বছর বয়সেই হাসপাতালের বিছানায় শুয়ে আর্চি সেলার স্বপ্ন দেখতে থাকে, একদিন অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হবে সে।

এতটুকুন বয়সে, এতটা শারীরিক জটিলতা নিয়ে যার বেড়ে ওঠা, সে কি না স্বপ্নের এভারেস্টে আরোহন করে বসে আছে! খবরটা চলে গেছে অস্ট্রেলিয়া শিবিরে। কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট উদ্যোগ নিয়েছে খুদে এই ক্রিকেটারের স্বপ্ন পূরণ করার। সে লক্ষ্যেই অস্ট্রেলিয়া দলের ট্রেনিংয়ে সুযোগ দেয়া হয় তাকে এবং বলে দেয়া হয় বক্সিং ডে টেস্টে দলেও রাখা হবে আর্চি সেলারকে।

২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে বক্সিং ডে টেস্ট। সেই ম্যাচের ১৫ সদস্যের দলে আর্চি সেলারকে শুধু রাখাই হয়নি, তাকে কো-অধিনায়ক হিসেবেও ঘোষণা করেছেন অসি কোচ জাস্টিন ল্যাঙ্গার। ৭ বছর বয়সী হলেও, ক্রিকেট খেলে আর্চি সেলার। লেগ স্পিন বোলিং করে। শুধু তাই নয়, বোলিংয়ের সুযোগ পেলে বিরাট কোহলির উইকেট পর্যন্ত নিতে চায় ৭ বছরের এই ক্ষুদে।

গত অক্টোবরেই সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের সময়ই আর্চির অদূর ভবিষ্যতে অস্ট্রেলিয়া জাতীয় দলে প্রবেশ করার বিষয়টি নিশ্চিত হয়েছিল। সাত বছরের ক্ষুদে লেগ স্পিনার অসি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে জানিয়েছিল, সে বিরাট কোহলিকে আউট করতে চায় এবং কোহলির উইকেট তুলে নেবে- এ বিষয়ে সে নিশ্চিত। সেলার আরও জানিয়েছিল, অস্ট্রেলিয়ার জাতীয় দলকে নেতৃত্ব দিতে চায়।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ) ছোট্ট স্পিনারের দু’টি আশাই পূর্ণ করেছে। বক্সিং ডে টেস্টে অসি স্কোয়াডের ১৫ তম সদস্য হিসেবে শুধু নাম রয়েছে এমন নয়, বরং অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্বও তুলে দেয়া হয়েছে তার হাতে। ভারতের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে অসি অধিনায়ক টিম পেইনের সঙ্গে যুগ্মভাবে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবে আর্চি। এমনকি এক সঙ্গে টস করতেও নামতে পারে সে।

অস্ট্রেলিয়ার ‘মেক অ্যা উইশ’ ফাউন্ডেশনের সৌজন্যে আর্চির এই স্বপ্নপূরণ। এর আগে অ্যাডিলেডে প্রথম টেস্টের সময় টিম পেইনদের সঙ্গে অনুশীলন করে আর্চি। এবার তো রীতিমতো অফিসিয়ালি ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে টেস্ট স্কোয়াডের সদস্য হিসাবে অর্চির নাম ঘোষণা করা হয়।

অস্ট্রেলিয়া দলের ফটো সেশনেও অংশ নেয় আর্চি সেলার। ভারত অধিনায়ক বিরাট কোহলি, যার উইকেট নেওয়ার ইচ্ছা প্রকাশ কেরেছে আর্চি, তার সঙ্গেও ছবি তুলতে দেখা গেছে ছোট্ট ক্রিকেটারকে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: