সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনী সহিংসতায় জাতিসংঘের উদ্বেগ

নিউজ ডেস্ক:: বাংলাদেশে নির্বাচনী সহিংসতা এবং বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। শুক্রবার (২১ ডিসেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেসের মুখপাত্র স্টেফানে ডুজারিক এই উদ্বেগের কথা জানান।

প্রেস ব্রিফিংয়ে ডুজারিককে প্রশ্ন করা হয় যে, বাংলাদেশে বিরোধী প্রার্থী ও সমর্থকদের ওপর দমন-পীড়ন চলছে। যখন বিধি ব্যবহার করে বিরোধী প্রার্থীদের অযোগ্য করা হচ্ছে, তখন বাংলাদেশে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য হবে বলে আপনি মনে করেন কিনা? জবাবে ডুজারিক বলেন, ‘আমরা নির্বাচনী পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। নির্বাচনী সহিংসতা ও বিরোধীদের আটকের খবরে আমরা উদ্বিগ্ন। বাংলাদেশে অংশগ্রহণমূলক এবং স্বচ্ছ নির্বাচন নিশ্চিত করার জন্য আমরা এর অংশীজনদের আহ্বান জানাচ্ছি।’ নিরাপত্তা বাহিনীর কাজ হলো সব প্রার্থীর জন্য অবাধ ও নিরঙ্কুশ প্রচারণা নিশ্চিত করা বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশের মানুষ যাতে নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারটি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এক্ষেত্রে নাগরিক সমাজ এবং নির্বাচন পর্যবেক্ষকদের যথাযথ সহায়তা দেয়া উচিত যাতে তারা এই প্রক্রিয়ায় যথাযথভাবে দায়িত্বপালন করতে পারে।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: