সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমরা অনেকদিকেই ভালো তবে আরও উন্নতি প্রয়োজন : সাকিব

স্পোর্টস ডেস্ক:: শনিবার বাংলাদেশ ক্রিকেট দলের সামনে সুযোগ ছিলো প্রথমবারের ‘ট্রিপল ক্রাউন’ তথা তিন সিরিজের সবকয়টি জিতে নেয়ার। কিন্তু আম্পায়ারের বিস্ময়কর ভুলে হওয়া দেরিতে মনোযোগ নষ্ট হওয়া এবং পরে ব্যাটসম্যানদের ভয়াবহ ব্যর্থতার কারণে জেতা হয়নি টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি।

সিরিজ নির্ধারণী ম্যাচটি ৫০ রানের ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজটি খুঁইয়েছে টাইগাররা। এর আগে টেস্ট ও ওয়ানডে সিরিজে দাপটের সাথেই জিতেছিলো বাংলাদেশ। পূর্ণশক্তির ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই ও ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জেতার পর একই প্রত্যাশা ছিলো বিশ ওভারের ক্রিকেটেও।

সে প্রত্যাশা পূরণে অনেকটা এগিয়েও গিয়েছিল বাংলাদেশ। শনিবারের ম্যাচে ক্যারিবীয়রা উত্তাল সূচনা পেলেও সাকিব, মোস্তাফিজ, রিয়াদরা মিলে টেনে ধরেন রানের চাকা। দুইশোর আগেই বেঁধে ফেলেন লুইস-হোপদের।

পরে রান তাড়া করতে নেমে আম্পায়ার বিতর্কের পরেও ৪ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ছিলো ১ উইকেটে ৬২ রান। তখন জয়ের জন্য ৯ উইকেট হাতে রেখে প্রয়োজন ছিলো ৯৬ বলে ১২৯ রান। কিন্তু এরপরের ওভার থেকেই ঘটে ছন্দপতনল।

পরবর্তী ৬ ওভার থেকে মাত্র ২৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় বাংলাদেশ। যার পরিণতি ঘটে ৫০ রানের পরাজয়ে। বোলিংয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ানো এবং ব্যাটিংয়ে দুর্দান্ত শুরুটা যদি হয় ম্যাচে বাংলাদেশের ইতিবাচক দিক তাহলে বোলিংয়ে যাচ্ছেতাই শুরু এবং ব্যাটিংয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়াটাই নিঃসন্দেহে নেতিবাচক।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও জানিয়েছেন টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল বেশ কিছু ক্ষেত্রে ভালো হলেও এখনো অনেক জায়গা রয়েছে উন্নতির।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের উত্তার শুরুর পরে আমরা যেভাবে বোলিংয়ে দাঁড়ালাম, তা অসাধারণ ছিলো। আমার মনে হয়েছিলো এই উইকেটে ১৮০ রান হবেই। কিন্তু পরে ব্যাট হাতে আমরা ঠিক করতে পারিনি যে আমাদের ঠিক করা উচিৎ। দুর্দান্ত শুরুর পরেও আমরা উইকেটে টিকে থাকতে পারিনি।’

এসময় টি-টোয়েন্টি সিরিজের প্রাপ্তি-অপ্রাপ্তির ব্যাপারে বলতে গিয়ে টাইগার অধিনায়ক, ‘টি-টোয়েন্টি সিরিজটিতে বেশ কিছু খেলোয়াড় নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। বল হাতে মেহেদি মিরাজ কিংবা ব্যাট হাতে লিটন দাস দারুণ খেলেছে। এই ফরম্যাটে আমরা অনেক জায়গাতেই ভালো, তবে আরও কিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: