সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৩০ সেকেন্ড আগে
রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজার-২(কুলাউড়া) আসনে এগিয়ে সুলতান মনসুর, শাহীনে শঙ্কা

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে মহাজোটর প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সদ্য বিএনপি থেকে বিকল্প ধারায় যোগ দেওয়া সাবেক সাংসদ এমএম শাহীন। অন্যদিকে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে করছেন ডাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগের সাবেক সাংসদ জাতীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

এ আসনটিতে গত ২২ বছরে জয় পায়নি আওয়ামী লীগ-বিএনপি। যদিও এ আসনে প্রতি নির্বাচনে চমক থাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি। এ বছর আওয়ামী লীগ-বিএনপির জোটের প্রার্থী থাকলেও নেই দলীয় প্রার্থী। অন্যদিকে দলীয় প্রতীকের চেয়ে এ আসনে সব সময় এগিয়ে থাকে প্রার্থীর জনপ্রিয়তা। ফলে এবার এ আসনে দলীয় কোনো প্রার্থী না থাকলেও ২২ বছর পর তাদের কোনো একটি প্রতীকের জয়ের সম্ভাবনা দেখা দিয়েছে। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪১ হাজার ১৬১ জন।

এদিকে গত সোমবার(১৭ডিসেম্বর)দৈনিক সমকালে গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে ‘সিলেট বিভাগের ১৯ আসনে জয়-পরাজয়ে যত ফ্যাক্টর’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে- সিলেট বিভাগের ১৯টি আসনের মধ্যে ১০টিতে মহাজোটের প্রার্থীর বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি। দুটি আসনে মহাজোটের প্রার্থী হারতে পারেন, দুটি আসনে মহাজোটের প্রার্থী ঝুঁকির মুখে। আর বাকি পাঁচটি আসনের ব্যাপারে জয়-পরাজয়ের কিছু ফ্যাক্টরের কথা উল্লেখ করা হলেও কোনো চূড়ান্ত মন্তব্য করা হয়নি।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে- মৌলভীবাজার-২ কুলাউড়া আসনে মহাজোট প্রার্থী বিকল্পধারার এম এম শাহীনের জয়ী হওয়ার সম্ভাবনা কম। কারণ হিসেবে বলা হয়- এ আসনে আওয়ামী লীগের সাবেক নেতা ও বর্তমানে ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুরের অবস্থান শক্তিশালী। সিলেট জেলা আওয়ামী লীগ নেতা নওয়াব আলী আব্বাস উদ্দিন কী ভূমিকা পালন করে সেটিও দেখার বিষয়।

এ আসনে অন্যান্য প্রতিদ্বন্দ্বিতা হলেন- জাতীয় পার্টির এডঃ মাহবুবুল আলম শামীম,ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফিজ মতিউর রহমান,ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আছলাম হোছাইন রহমানী ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টির প্রশান্ত দেব ছানা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: