সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট সিক্সার্সের হয়ে বিপিএলে খেলবেন ইমরান তাহির ও মোহাম্মদ নওয়াজ

স্পোর্টস ডেস্ক:: ৫ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ)। টুর্নামেন্টকে সামনে রেখে নিজেদের দলটি আরেকটু শক্তিশালী করল সিলেট সিক্সার্স। দলে এসেছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির ও পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ।

বিপিএল শুরু হতে আর বেশি বাকি নেই। সাত ফ্র্যাঞ্চাইজি দলের এই আসরে প্রতিটি দল নিজেদের শক্তি বৃদ্ধির কাজ করে যাচ্ছে। গতবার সাত দলের মধ্যে পঞ্চম হওয়া সিলেট সিক্সার্স এবার ট্রফি জয়ের জন্য বেশ আঁট ঘাট বেঁধে নেমেছে। সে লক্ষ্যেই গতকাল আরও দুই বিদেশি খেলোয়াড়কে দলভুক্ত করল তারা। দলে এসেছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির ও পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ।

টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে তাহির নিজেকে বেশ কার্যকরী একজন বোলার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এ পর্যন্ত ২৩১ ম্যাচ খেলে ২৭৬ উইকেট নিয়েছেন। ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন দুইবার। আইপিএলেও নিজের জাত চিনিয়েছেন তিনি। এখন খেলছেন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এমজানসি সুপার লিগে (এমএসএল) ‘নেলসন ম্যান্ডেলা বে জায়ান্টসে’র হয়ে। টি-টোয়েন্টিতে লেগ স্পিনারদের বড় অস্ত্র হিসেবেই ধরা হয়। সে কারণেই সিলেট সিক্সার্স বেছে নিয়েছে তাঁকে।

ওদিকে এমএসএলে ‘কেপটাউন ব্লিটজ’ এর হয়ে আলো ছড়িয়েছেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ নাওয়াজ। ক্যারিয়ারে ৯০ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ব্যাট হাতে ৭৭২ রান করার পাশাপাশি স্পিন বোলিং করে ৬৮ উইকেটও নিয়েছেন তিনি।

এবার স্পিন আক্রমণ দিয়েই বিপিএলে সাফল্য তোলার লক্ষ্য সিলেটের। নতুন আসা এই দুই ক্রিকেটার ছাড়াও এই ফ্র্যাঞ্চাইজিতে স্পিনার হিসেবে রয়েছেন বাংলাদেশের আফিফ হোসেন,অলক কাপালি ও নাবিল সামাদ, ক্যারিবীয় স্পিনার ফাবিয়ান অ্যালেন, নেপালি স্পিনার সন্দ্বীপ লামিচ্ছানেরা। এরা ছাড়াও দরকার পড়লে খণ্ডকালীন স্পিনার হিসেবে কাজ চালাতে পারবেন সাব্বির রহমান ও নাসির হোসেন।

সিলেট সিক্সার্সের উল্লেখযোগ্য বিদেশি খেলোয়াড় হিসেবে আরও রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, পাকিস্তানি পেসার সোহেল তানভীর ও মোহাম্মদ ইরফান, আফগানিস্তানের গুলবদিন নাইব, ওয়েস্ট ইন্ডিজের দুই বিধ্বংসী ওপেনার নিকোলাস পুরান ও আন্দ্রে ফ্লেচার।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: