সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাশোগি হত্যাকাণ্ড: ১৫ সদস্যের আততায়ী দলের ছবি প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক:: ফের সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জড়িত ১৫ সদস্যের সৌদি স্কোয়াডের ছবি প্রকাশ করেছে তুরস্কের গণমাধ্যম।বুধবার প্রকাশিত খবরে খাশোগিকে হত্যা করতে ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে আসা এই আততায়ী দলের প্রত্যেকের ছবি দেখা গেছে।

ভিডিও ফুটেজ অনুসারে-এ হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা আগে সৌদি আততায়ী দলকে তুরস্কে আসতে দেখা গেছে। তারা সৌদি কনস্যুলেট ও কনস্যুলারের আবাসিক ভবনে প্রবেশ করেন।এর পর হত্যাকাণ্ড শেষে তারা তুরস্ক থেকে সৌদি আরবের উদ্দেশে উড়াল দেন।

শহরজুড়ে ৮০ এলাকার ১৪৭ ক্যামেরার সাড়ে তিন হাজার ঘণ্টার ভিডিও ফুটেজ অত্যন্ত সতর্কতার সঙ্গে পরীক্ষা-নিরীক্ষা করে ইস্তানবুল পুলিশ ও তুরস্কের গোয়েন্দা সংস্থা।সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নিরাপত্তা দলের সদস্য ৩১ বছর বয়সী আবদুল আজিজ মোহাম্মদ আল হাওসাইকে ভিডিও ফুটেজে দেখা গেছে।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলুর খবরে বলা হয়েছে-এ সময় আরেক সন্দেহভাজন সৌদ আল কাহতানিও ছিলেন। সন্দেহ করা হচ্ছে-সৌদি রাজধানী রিয়াদ থেকে উড়ে আসা ১৫ সদস্যের আততায়ী দলের তত্ত্বাবধান করেছেন তিনি।

তিনি সৌদি আরবের অন্যতম শীর্ষ ব্যক্তি, যিনি এই হত্যাকাণ্ডে জড়িত ছিলেন বলে মনে করা হচ্ছে। ৪০ বছর বয়সী কাহতানিকে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ডানহাত বলা হয়।গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে সর্বশেষ ঢুকতে দেখা গেছে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগিকে।সৌদি আরব প্রথম তাকে হত্যার কথা অস্বীকার করলেও পরে বলেন, কনস্যুলেট কর্মকর্তাদের সঙ্গে হাতাহাতিতে তার মৃত্যু হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: