সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঐক্যফ্রন্টের পোস্টারে খালেদা জিয়ার ছবি নয়: ইসি

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট বা ২০ দলীয় জোটের প্রার্থীরা কোনো ধরনের প্রচার কাজে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবেন না।বুধবার (১৯ ডিসেম্বর) বিকেলে বিএনপিকে চিঠি দিয়ে এ সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে শরিক দলের প্রার্থীদের প্রচার কাজে খালেদা জিয়ার ছবি ব্যবহারের সিদ্ধান্ত চেয়ে গত ১৩ ডিসেম্বর দলটি ইসি সচিবকে চিঠি দেয়। জবাবে আজ বুধবার এই সিদ্ধান্ত জানায় ইসি।

বিএনপিকে দেওয়া এই চিঠিতে বলা হয়—গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীরা পোস্টার বা ব্যানারে নিজের ছবি ও প্রতীক ছাড়া অন্য কোনো ছবি ছাপাতে পারবেন না। কোনো প্রার্থী নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হলে তিনি নিজের ছবি ও প্রতীকের পাশাপাশি দলীয় প্রধানের ছবি ছাপাতে পারবেন।

কোনো নিবন্ধিত রাজনৈতিক দল জোটভুক্ত হয়ে নির্বাচন করলে তাদের প্রার্থী জোটভুক্ত অন্য দলের প্রতীক ব্যবহার করতে পারবে। কিন্তু নিজ দলের প্রধানের ছবি ছাড়া অন্য কোনো দলের প্রধানের ছবি ব্যবহার করতে পারবে না।

প্রসঙ্গত, একাদশ সংসদ নির্বাচনে গণফোরাম, জেএসডি, এলডিপি ও নাগরিক ঐক্যসহ আরও বেশ কিছু দল নিয়ে বিএনপি নির্বাচনে প্রতিদ্বিন্দ্বিতা করছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: