সর্বশেষ আপডেট : ৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে শিক্ষা ও যোগাযোগের ক্ষেত্রে যুগান্তকারি পরিবর্তন হয়েছে – শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, এতোদিন সিলেট-৬ নির্বাচনী আসনের যোগাযোগ বিচ্ছন্ন এলাকা ছিল বাগলা, বসন্তপুর, ডেপুটিবাজার তথা বাদেপাশা ইউনিয়ন এবং তার দক্ষিণা ল। আগে এসব অ লে চলাচলের মাধ্যম ছিল পায়ে হেঁটে, নৌকা কিংবা ইঞ্জিন ল । কিন্তু বর্তমান সরকারে আমলে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারি পরিবর্তন সাধিত হয়েছে। এখন পাকা সড়ক, নদীতে সেতু হওয়ায় দিনরাত যানবাহনের মাধ্যমে প্রত্যেক মানুষ তার বাড়িতে যাতায়াত করতে পারে।

তিনি বলেন, যেখানে স্কুলের অভাবে শিশুরা পড়ালেখা বি ত ছিল, সেখানে বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। এক-দু’জন শিক্ষকের স্থলে চার কিংবা পাঁচজন শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষার মানোন্নয়ন বৃদ্ধি করা হয়েছে। এসব কারণে সাধারণ মানুষ আওয়ামী লীগ ভালোবাসে এবং নির্বাচন এলে নৌকায় ভোট দেয়।
বুধবার (১৯ ডিসেম্বর) দিনব্যাপী গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী গণসংযোগকালে অনুষ্ঠিত পথসভায় নৌকার প্রার্থী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা মধ্যম আয়ের দেশে থেকে উন্নতের দিকে অগ্রসর হচ্ছি। স্থিতিশীল সরকার থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। তিনি বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ঃসম্পূর্ণ। আধুনিক ও যুগোপযোগী শিক্ষা আয়ত্ব করে নতুন প্রজন্ম প্রতিযোগীতায় টিকে বিদেশে ভালো চাকুরি করছে। মাদ্রাসায় পড়ালেখা করে আগে সরকারি চাকুরি করা যেত না। আর এখন রাষ্ট্রের যেকোন চাকুরিতে তারা কাজ করার সুযোগ পাচ্ছেন। শিক্ষকদের বেতন বৈষম্য দূর করা হয়েছে।
এসব পথসভায় মন্ত্রী স্থানীয় উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার অসমাপ্ত কাজ দ্রুত সমাপ্ত করতে ৩০ ডিসেম্বর নৌকায় ভোট দিয়ে বিজয় নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।
এসব পথসভায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী ফারুক আহমদ মিছবাহ, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবা উদ্দিন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, বাদেপাশা ইউনিয়ন আ’লীগের সভাপতি হাজি আব্দুল কাদির, ইউপি চেয়ারম্যান ও দলের সাধারণ সম্পাদক মস্তাক আহমদ প্রমুখ।  – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: