সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লুনার প্রার্থিতা স্থগিতে ভাগ্য খুলেছে মুনতাসির-মুকাব্বিরের

নিউজ ডেস্ক:: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াসপত্নী লুনার প্রার্থিতা স্থগিতাদেশ বহাল রেখেছেন হাইকোর্টের আপিল বিভাগ।এবার বিএনপির সঙ্গে জোটে থাকা দেয়াল ঘড়ি প্রতীকের খেলাফত মজলিস প্রার্থী মুনতাসির আলী অথবা সূর্য প্রতীকের ঐক্যফ্রন্ট প্রার্থী মুকাব্বির খানের ভাগ্য খুলেছে। এমনটিই মনে করছেন ওই আসনের জনসাধারণ।

মুকাব্বির খান ঐক্যফ্রন্ট থেকে সূর্য প্রতীকে মনোনয়নপত্র দাখিল করলেও এ আসনে তিনি লুনার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ান। দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা আসন জোড়ে পোস্টার টানিয়ে মাইকিং করে প্রচার করলেও এখনও তিনি প্রচার থেকে দূরে রয়েছেন।

বর্তমানে লুনার প্রার্থিতা স্থগিত হওয়ায় ঐক্যফ্রন্ট প্রার্থী মুকাব্বির খান ও খেলাফত মজলিস প্রার্থী মুনতাসির আলীকে নিয়েই মাঠে চলছে ভোটের হিসাব-নিকাশ। এখন এ আসনের বিএনপির নেতাকর্মীরা মুকাব্বির খানকে নিয়ে মাঠে ভোটযুদ্ধে নামতে পারেন বলে অনেকেই মনে করছেন।

তবে ইলিয়াসপত্নী লুনার প্রার্থিতা স্থগিতাদেশে বিএনপি নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে। আপিল বিভাগেও প্রার্থিতা স্থগিতের রায় বহাল থাকায় দুই উপজেলা বিএনপির অঙ্গ সংগঠন এবং তাদের নীরব সমর্থকরা একেবারে ভেঙে পড়েছেন। প্রার্থিতা স্থগিতের খবর শোনার পর থেকে দুই উপজেলায় থমকে গেছে লুনার প্রচার। অন্যান্য প্রার্থীর মাইকিং চললেও বিএনপি প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মাইকিং বন্ধ রয়েছে।

এদিকে বিএনপির প্রার্থী লুনার অবর্তমানে ২০-দলীয় জোট ঘরানার অন্য দুই প্রার্থী মুনতাসির ও মুকাব্বিরের মধ্যে যে কোনো একজনকে সমর্থন দেয়ার ব্যাপারে নেতাকর্মীদের মধ্যে জল্পনা শোনা যাচ্ছে।স্থানীয় একটি সূত্রে জানা গেছে, খেলাফত মজলিসের প্রার্থী মুহাম্মদ মুনতাসির আলীকে কোনোভাবেই সমর্থন দিতে দেয়া যাবে না। মুনতাসির আলী জোটের সিদ্ধান্ত অমান্য করে এ আসনে প্রার্থী হয়েছেন, অন্যদিকে তিনি প্রচারে ইলিয়াসপত্নী লুনার বিরুদ্ধেও কটূক্তি ও বিরুদ্ধাচরণ করে চলেছেন। এ কারণে প্রার্থী সমর্থনে নতুন চমকও থাকতে পারে বলেও জানা গেছে।

বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান জালালউদ্দিন বলেন, কাউকে সমর্থনের ব্যাপারে দলের হাইকমান্ড থেকে যে সিদ্ধান্ত আসবে তারা সেই সিদ্ধান্ত অনুযায়ী চলবেন।ওসমানীনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চেয়ারম্যান এসটি ফখরউদ্দিন বলেন, প্রার্থী সমর্থনে এখনও কোনো সিদ্দান্ত নেয়া হয়নি, তবে দলের বৈঠকের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। আপিল বিভাগে লুনার প্রার্থিতা স্থগিতের পর থেকে ওসমানীনগরে প্রচারও বন্ধ রাখা হয়েছে।

আর মুনতাসির আলী বলেন, কোনো প্রার্থীর মনোনয়ন স্থগিত হোক এটি তার কাম্য নয়। তিনি চান এই আসনে সব প্রার্থীই নির্বাচনে অংশগ্রহণ করুক। ভোটাররা তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন-এটিই তার প্রত্যাশা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: