সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৯ সেকেন্ড আগে
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনী প্রচারণায় শতাধিক ‘লন্ডনী’

সুনামগঞ্জ সংবাদদাতা:: একাদশ সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে মহাজোট ও ঐক্যফ্রন্টের প্রার্থীদের পক্ষে প্রচারণায় অংশ নিতে দেশে এখন লন্ডনপ্রবাসী শতাধিক বাংলাদেশি। প্রতিদিনই তাঁরা নিজেদের প্রার্থীর পক্ষে গণসংযোগ ও সভা–সমাবেশে বক্তব্যও দিচ্ছেন।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, জগন্নাথপুর উপজেলায় অতীতের সব কটি নির্বাচনেই প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে লন্ডনপ্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। নির্বাচন এলেই তাঁরা দেশে এসে নির্বাচনে অংশ নেওয়ার পাশাপাশি পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণায় নামেন। এবারের সংসদ নির্বাচনে ওই দুই জোটের পক্ষে এক ডজন প্রবাসী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কিন্তু প্রার্থী না হতে পারলেও তাঁদের অনেকেই নিজ জোটের প্রার্থীর পক্ষে মাঠে সরব রয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ও সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবুল কাশেম। অন্যদিকে, ঐক্যফ্রন্টের প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের শাহীনুর পাশা চৌধুরীর পক্ষে মাঠে নেমেছেন যুক্তরাজ্যপ্রবাসী জুবায়ের আহমদ চৌধুরী। জগন্নাথপুরের বাসিন্দা জুবায়ের যুক্তরাজ্যে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত।

এ ছাড়া শুক্রবার লন্ডন থেকে দেশে এসে মহাজোট প্রার্থীর পক্ষে প্রচারণায় নেমেছেন ছাত্রলীগের যুক্তরাজ্য শাখার সাবেক সভাপতি জুবায়ের আহমদ। জগন্নাথপুর ব্রিটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা ট্রাস্টি লালা মিয়ার নেতৃত্বে ট্রাস্টের ২৫ সদস্যর একটি প্রতিনিধিদলও দেশে এসে প্রচারণায় নেমেছে।

লালা মিয়া বলেন, ‘মহাজোটের প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান জগন্নাথপুরের শিক্ষাব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করেছেন। তা ছাড়া, তিনি ট্রাস্টের রিসোর্স সেন্টার নির্মাণে ১ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। সেই কৃতজ্ঞতা থেকে আমরা মাঠে নেমেছি।’

ঐক্যফ্রন্টের প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়া লন্ডনপ্রবাসী বিএনপির নেতা সৈয়দ শামীম মিয়া বলেন, ‘১০ বছর পর নির্বাচনে আমাদের দল অংশ নিচ্ছে। তাই নির্বাচনী প্রচারণায় যোগ দিতে দেশে এসেছি।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: