সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!

নিউজ ডেস্ক:: যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে গেল রোববার বাংলাদেশে পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবস পালনের পাশাপাশি মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। বেঁচে থাকা বীরদের অকুণ্ঠ সম্মান জানানো হয়।

স্বাভাবিকভাবেই দিনটির প্রতি বিশ্ববাসীরও সমর্থন থাকা উচিত। বৃহত্তর দৃষ্টিতে দেখার কথাও। তবে ভারতীয় সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ সেটিকে দেখলেন ক্ষুদ্র চোখে। দিনটিকে মুক্তিযুদ্ধে পাকসেনাদের সমর্পণ ভারতীয় আর্মির ‘ঐতিহাসিক দিন’ আখ্যা দেন তিনি।

১৬ ডিসেম্বর সোশ্যাল মিডিয়া টুইটারে একটি পোস্ট দেন শেহবাগ। তাতে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে অবমাননা করেন তিনি। এ দেশের স্বাধীনতা অর্জনের দিনটিকে ভারতীয় আর্মড ফোর্সের (মিলিতভাবে ভারতের সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী) জন্য ঐতিহাসিক দিন হিসেবে দাবি করেন এ ওপেনার।

বাংলাদেশের কাছে পাকিস্তানি সেনাবাহিনীর আত্মসমর্পণের ঐতিহাসিক ছবি সংযুক্ত করে ক্যাপশনে শেহবাগ লেখেন-৪৭ বছর আগে আজকের এই দিন, ১৯৭১ সাল; আমাদের আর্মড ফোর্সের একটি ঐতিহাসিক দিন।

ভারতীয় সাবেক ওপেনারের এমন বক্তব্য নিঃসন্দেহে বাংলাদেশের জন্য অপমানজনক। ১৯৭১ সালে ৯ মাসব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। শুধু তাই নয়, এতে সম্ভ্রম হারান দুই লাখ মা-বোন, নির্যাতিত হন অজস্র। এত ত্যাগের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত, তা কী হেয় করে দেখতে পারেন শেহবাগ?




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: