সর্বশেষ আপডেট : ২৯ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিকৃবির পাঠশালা একুশের শীতবস্ত্র বিতরণ

সিকৃবি সংবাদদাতা:: মহান বিজয় দিবস উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাঠশালা একুশ’।

“মানবতার বাক্স” নামক এক অভিনব পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে প্রায় ১৫ দিন ব্যাপী কাপড় সংগ্রহ করে এই সংগঠনের সদস্যরা। এই আহবানে সাড়া দিয়ে প্রচুর পুরোনো কাপড় জমা হয় এই আয়োজনে।

এরই ধারাবাহিকতায় ১৬ ডিসেম্বর সিলেট কদমতলী রেলস্টেশনে শুরু করে ক্বীনব্রীজ সংলগ্ন এলাকা এবং শেষে শাহজালাল মাজার গেইটে পিক আপ ভ্যানে করে রাত ২ টা পর্যন্ত শীতবস্ত্র বিতরণ করে এই সংগঠনের তরুণ উদ্যমী কর্মীরা।

এ বিষয়ে সংগঠনের সভাপতি শামীম রেজা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই পাঠশালা একুশ সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় এবারের এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচী।

মূলত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিয়ে কাজ করলেও আমরা মনে করি শিক্ষা যেমন মানুষের একটি মৌলিক অধিকার,তেমনি বস্ত্রের অধিকারও একটি অত্যাবশ্যকীয়মৌলিক অধিকার।তাই আমাদের পক্ষ থেকে আমরা সর্বাত্নক চেষ্টা করেছি সমাজের নীপিড়ীত শীতার্ত মানুষদের কাছে খানিকটা উষ্ণতার পরশ বুলিয়ে দিতে।

উল্লেখ্য,পাঠশালা একুশ ২০১২ সালে প্রতিষ্ঠিত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুবিধাবঞ্চিত শিশুদের ঝরে পড়া রোধ,ওদের মানসিক ও শারীরিক বিকাশ নিয়ে কাজ করে আসছে এই সংগঠনটি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: