সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন

সিকৃবি সংবাদদাতা:: ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শোকর‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বাঙালির ইতিহাসে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর একটি শোকাবহ দিন। বিজয়ের মাত্র দু’দিন আগে এদেশের শতশত সর্বোচ্চ মেধাবী বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে পাকিস্তানী ঘাতক ও এদেশীয় দোসর রাজাকার আলবদর বাহিনী।

জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল আটটায় বুদ্ধিজীবী দিবসে প্রশাসন ভবনের সামনে থেকে শোকর‌্যালি শুরু হয়। র‌্যালিটি সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহিদমিনারে গিয়ে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। পরবর্তীতে শহিদবেদীতে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও বিভাগ পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে সন্ধ্যায় ক্যাম্পাস শহিদমিনারে মহান শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিন¤্র শ্রদ্ধা প্রদর্শন করে আলোক প্রজ্জ্বলন করে সিলেট কৃষি বিম্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোমাইটি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ ও সিলেট কৃষি বিশ্ববিদ্যাল আর্ট ক্লাব। উপস্থিত সকঔেন তখন মোমবাতি হাতে নিয়ে নিরব হয়ে দাঁড়িয়ে থাকেন। সন্ধ্যার সেই আগুনের পরশমনি যেন ছুঁয়ে যায় প্রতিটি শোকার্ত হৃদয়কে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: