সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়ানডে ফরম্যাটে সিলেটের অভিষেক আজ : সিরিজ জিততে মুখোমুখি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক ::

সিলেটে আজ ওয়ানডে সিরিজের ফয়সালা হবে। ১-১ সমতা নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। তাই সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হয়ে দাঁড়িয়েছে ফাইনাল। আর এই ফাইনালে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না দু’দল। যে কারণে সিলেটের অপরূপ সৌন্দর্যে ঘেরা লাক্কাতুরার স্টেডিয়ামে জমজমাট এক ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

২২ হাজার দর্শক ধারণ ক্ষমতার নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডে ফরম্যাটে অভিষেক হচ্ছে আজ ১৪ ডিসেম্বর শুক্রবার। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১২টায়। এই স্টেডিয়ামে এর আগে কখনো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়নি। সিলেট ভেন্যুর অভিষেকেই সিরিজ নির্ধারণী ম্যাচ খেলতে হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে।

ম্যাচটি ঘিরে গতকাল বৃহস্পতিবার টিকিট কিনতে আগ্রহী দর্শকদের দীর্ঘ লাইন হতবাক করেছে সকলকে। বুধবার মধ্যরাত থেকে তীব্র শীত উপেক্ষা করে স্টেডিয়ামের প্রধান ফটকে দর্শকদের ভীড় বাড়তে থাকে। প্রত্যক্ষদর্শীরা জানান বৃহস্পতিবার ভোরে লাইন দীর্ঘ হতে থাকে এবং এক সময় তা ৩ থেকে ৪ কিলোমিটার লম্বা হয়।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ও দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ জয় পায়। ফলে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ। এ ম্যাচের বিজয়ী দল জিতে নিবে ওয়ানডে সিরিজ।

ওয়ানডে সিরিজ শুরুর আগে স্পষ্ট ফেভারিটই ছিলো বাংলাদেশ। সা¤প্রতিক ফর্মের সাথে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজ জয়ের রেকর্ড বাংলাদেশকে চাঙ্গা রেখেছিলো। সিরিজের শুরুটা ভালো করতে মোটেও অসুবিধা হয়নি টাইগারদের। ঢাকার মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করাই লক্ষ্য ছিলো বাংলাদেশের। কিন্তু বাংলাদেশের আশা ভেঙ্গে দেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার শাই হোপ। ইনিংসের শুরু থেকে এক প্রান্ত আগলে দুর্দান্ত দক্ষতায় বাংলাদেশের হাত থেকে জয় কেড়ে নেন হোপ। ১৪৪ বলে ১৪৬ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন হোপ। ৪ উইকেটে ম্যাচ জিতে সিরিজে সমতা আনে ওয়েস্ট ইন্ডিজ।

শেষ ম্যাচ জিতে সিরিজ জয়ের জন্য সর্বাত্মক চেষ্টার কথা জানালেন অধিনায়ক মাশরাফি নিজেই, ‘এমন অবস্থায় আমরা আগেও পড়েছি। যেখান থেকে আমরা ঘুরে দাঁড়িয়েছি। আমি মনে করি, খেলা আমাদের দেশের মাটিতে। তাই সুযোগটি নিতে হবে এবং সর্বোচ্চ চেষ্টা করতে হবে।’

চার বছর ধরে কোনো ওয়ানডে সিরিজ জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ২০১৪ সালে দেশের মাটিতে বাংলাদেশকে সবশেষ সিরিজে হারিয়েছিল তারা। উইন্ডিজ অধিনায়ক রভম্যান পাওয়েল জানান, এবার প্রতিপক্ষের মাটিতে জিতে কাটাতে চান জয় খরা।
সেবার ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এ বছর দেশের মাটিতে বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারে তারা। চলতি সিরিজে দ্বিতীয় ওয়ানডে জিতে ১-১ সমতা আনে সফরকারীরা। পাওয়েল জানান, তিন বিভাগেই ভালো করে সিলেটে সিরিজ জিততে মরিয়া তারা।

কর্তপক্ষ নির্ধারিত টিকিটের মূল্য, গ্রান্ড স্ট্যান্ড ১০০০ টাকা, ক্লাব হাউজ ৩০০ টাকা, ইস্টার্ন গ্যালারি ১৫০ টাকা, ওয়েস্টার্ন গ্যালারি ১০০ টাকা, গ্রিন হিল এরিয়া ১০০ টাকা।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল­াহ রিয়াদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, সাইফ উদ্দিন, আবু হায়দার ও আরিফুল হক।

ওয়েস্ট ইন্ডিজ দল: রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শাই হোপ, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, কেমো পল, কাইরন পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট কেমার রোচ, সুনীল অ্যামব্রিস ও ওশানে টমাস।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: