সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের কু-কর্ম ঢাকাই ছিল আমার কাজ: মাইকেল কোহেন

আন্তর্জাতিক ডেস্ক:: নানা ধরনের অপরাধে জড়িত থাকার দোষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন মার্কিন আদালত। দণ্ড ঘোষণার সময় তার প্রাক্তন বসকে তীব্র আক্রমণ করেন কোহেন।

মার্কিন জেলা বিচারক উইলিয়াম এইচ পলি থ্রি-র কাছে শাস্তি লঘু করার আবেদন জানিয়ে কোহেন বলেন, তার সব কুকর্ম ঢাকাই ছিল আমার কাজ।৫২ বয়সী কোহেন বলেন, তার সমস্ত অপরাধের দায় তিনি নিচ্ছেন। ট্রাম্পের প্রতি ‘অন্ধ আনুগত্য তাকে আলোর বদলে অন্ধকারের পথে নিয়ে গেল।’

কোহেনের বিরুদ্ধে কর ফাঁকি দেওয়া, একটি আর্থিক প্রতিষ্ঠানের কাছে মিথ্যা বিবৃতি দেওয়া, নির্বাচনী প্রচারের সময় অবৈধ ভাবে অর্থ দেওয়া, এবং মার্কিন কংগ্রেসের কাছে মিথ্যা বিবৃতি দেওয়ার অভিযোগ ছিল। কোহেন সব দোষ স্বীকার করে নেওয়ায় তার আইনজীবীরা তাকে কারাদণ্ড না দেওয়ার জন্য বিচারকের কাছে অনুরোধ করেন। কিন্তু বিচারক পলি তাকে তিন বছরের জেল দেন।

কোহেনের বিরুদ্ধে প্রধান অভিযোগ হলো, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় দুই নারীকে ‘গোপনে অর্থ’ দিয়েছিলেন তিনি। কারণ ওই দুই নারী হুমকি দিয়েছিলেন যে ট্রাম্পের সঙ্গে তাদের যে সম্পর্ক ছিল তা তারা ফাঁস করে দিবেন।

তবে এই অর্থ দেওয়ার ব্যাপারটিকে লঘু করে ট্রাম্প এই সপ্তাহেই বলেছেন, ওটা নেহাতই ‘ব্যক্তিগত লেনদেন’ ছিল। ব্যাপারটিকে ‘ভুল করে’ নির্বাচনী প্রচারের সময় অবৈধ ভাবে অর্থদান বলা হচ্ছে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: