সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইমের বর্ষসেরার তালিকায় আছেন শহীদুল আলমও

নিউজ ডেস্ক:: যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী টাইম ম্যাগাজিনের পারসন অব দ্য ইয়ারের তালিকায় বিশ্বের কয়েকটি দেশের নিপীড়নের শিকার সাংবাদিকদের সঙ্গে জায়গা পেয়েছেন বাংলাদেশি আলোকচিত্রী শহীদুল আলম। টাইম ম্যাগাজিন এবার বিশ্বজুড়ে নিপীড়িত সাংবাদিকদের বর্ষসেরার তালিকায় চারটি ভিন্ন ভিন্ন সংস্করণ প্রকাশ করেছে। একটি সংস্করণে প্রচ্ছদে রয়েছেন আলোকচিত্রী শহীদুল আলমও।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে হত্যাকাণ্ডের শিকার সৌদি সাংবাদিক জামাল খাসোগি, মিয়ানমারে কারাদণ্ডপ্রাপ্ত বার্তাসংস্থা রয়টার্সের দুই সাংবাদিক ওয়া লোন ও কিয়াও সোয়েও রয়েছেন এ তালিকায়।

shahidul-alam

তাকে গ্রেফতারের পর ১০০ দিনের বেশি আটক রাখা হয়। বর্তমানে তিনি জামিনে মুক্ত আছেন। দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ১৪ বছর পর্যন্ত কারাদণ্ডের মুখোমুখি হতে পারেন তিনি।

টাইমের বর্ষসেরার তালিকায় আরও আছেন ফিলিপাইনের সংবাদমাধ্যম র্যাপলারের মারিয়া রেসা, যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল গেজেটের পাঁচজন সংবাদকর্মী, ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক জামাল খাসোগি ও মিয়ানমারে রোহিঙ্গা হত্যার সংবাদ সংগ্রহ করার দায়ে কারাবন্দী রয়টার্সের দুই সাংবাদিক ওয়া লোন ও কিয়াও সোয়ে ওউ।

তবে এবারই প্রথম মার্কিন এই সাময়িকী নিহত কোনো ব্যক্তিকে পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করে খাশোগিকে প্রচ্ছদে জায়গা দিয়েছে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: