সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪০ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক:: ফ্রান্সের স্টার্সবার্গ শহরের একটি ব্যস্ত মার্কেটে এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন।এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১২ জন।এদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।মঙ্গলবার সন্ধ্যায় স্ট্রাসবার্গের এক ক্রিসমাস মার্কেটের কাছে ওই বন্দুক হামলার ঘটনা ঘটে।

ইতিমধ্যে হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ এবং তারা একে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করেছে। ২৯ বছর বয়সী ওই হামলাকারীর নাম চেরিফ সি এবং তিনি একজন ফরাসি নাগরিক।হামলার পর এক সেনা সদস্যের সঙ্গে গুলি বিনিময়ে আহত ওই বন্ধুকধারীর খোঁজে বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হচ্ছে। পাশপাশি এই গোলাগুলির ঘটনায় তদন্ত শুরু করেছে ফ্রান্সের কাউন্টার টেররিজম প্রসিকিউটর।

এদিকে ওই হামলাকারীকে একজন তালিকাভূক্ত সন্ত্রাসী হিসেবে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিসটোফে ক্যাসটেনার। তিনি বলেন, এর আগে দু দুইবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে ওই ব্যক্তির সংঘর্ষ হয়েছে। ফলে অনেক দিন ধরেই তাকে খুঁজছে পুলিশ।

স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিসটোফে ক্যাসটেনার আরো জানান, অপরাধীকে ধরতে সীমান্তবর্তী এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং এই গ্রেপ্তার অভিযানে অংশ নিচ্ছে নিরাপত্তা বাহিনীর সাড়ে ৩শ সদস্য।

প্রসঙ্গত, এর আগেও দেশটিতে বেশ কয়েকবার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ২০১৬ সালে ফ্রান্সের নিস শহরে বাস্তিল দিবস উদযাপন অনুষ্ঠানে আগতদের ওপর ট্রাক চালিয়ে দেওয়া হলে ৮০ জনেরও বেশি নিহত হয়।

এর আগে ২০১৫ সালে প্যারিসে কয়েকটি সংঘবদ্ধ হামলায় নিহত হয়েছিল ১৩০ জন। মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট এসব হামলার দায় স্বীকার করেছিল।

সূত্র: বিবিসি/ টেলিগ্রাফ




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: