সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ২২টি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে শিক্ষা মেলা অনুষ্ঠিত

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুরের তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অংশ গ্রহনে শিক্ষা মেলা ২০১৮ অনুষ্ঠিত হয়।
স্থানীয় বেসরকারী সংস্থা হীড বাংলাদেশের “অভিযাত্রা” প্রকল্পের আওতায় গণ স্বাক্ষরতা অভিযান ও পিকেএসএফ এর সহায়তায় হীড বাংলাদেশের আয়োজনে গত মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় জাতীয় সংগীত পরিবেশন করে প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় বিদায়ী উপ পরিচালক তাহমিনা খাতুন ও নবাগত উপ পরিচালক এ কে এম সাফায়েত আলম জাতীয় প্রতাকা উত্তোলন করে শিক্ষা মেলা-২০১৮-এর উদ্বোধন করেন। পরে অতিথিরা ফিতা কেটে শিক্ষা মেলার ৫টি স্টল ঘুরে দেখেন।

পরে আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদাল হোসেনের সভাপতিত্বে হকতিয়ারখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সাজ্জাদুল হকের সঞ্চালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদায়ী উপ পরিচালক তাহমিনা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত উপ-পরিচালক এ এক এম সাফায়েত আলম, মৌলভীবাজার জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান রিজওয়ানা চৌধুরী সুমী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বায়েজীদ খান, জেলা সহকারী প্রাথমকি শিক্ষা কর্মকর্তা কিশলয় চক্রবর্তী, কমলগঞ্জ শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন, গণ স্বাক্ষরতা অভিযানের সহকারী ব্যবস্থাপক জামিল মোস্তাক, তেতইগাঁও রসিদ উদ্দীন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল মতিন, মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজীৎ সিংহ ও হীড বাংলাদেশের সমৃদ্ধি প্রকল্পের ব্যবস্থাপক আমিনুল হক।

অনুষ্ঠানে ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী যৌথভাবে ৫টি স্টল সাজায়। শিক্ষা মেলায় অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্ন খেলা ধূলার আয়োজন করা হয়। ছিল যেমন খুশী সাজো ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শীতের এই সকালে অংশগ্রহনকারী বিদ্যালয় দেয়ালিকা, চিত্রাংকনসহ তাদের নানা কাজ উপস্থাপন করে স্টলগুলিতে। বিদ্যালয়ের শিশু চিকিৎসকদলও চিকিৎসকের পোশাক পরিধান করে স্টলে বসে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন কমলগঞ্জ প্রেসক্লাব সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, শাব্বির এলাহী, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ, এশিয়ান এইজ প্রতিনিধি মো: মোনায়েম খান, ভোরের ডাক প্রতিনিধি জয়নাল আবেদীন প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: