সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বোঝার ওপর শাকের আঁটি : মোজাম্মেল

নিউজ ডেস্ক:: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব চালিয়ে আসা আ ক ম মোজাম্মেল হক নির্বাচনের আগে অতিরিক্ত হিসেবে ধর্মমন্ত্রীর দায়িত্ব পাওয়ার বিষয়টিকে ‘বোঝার ওপর শাকের আঁটি’ হিসেবে অভিহিত করেছেন। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারির পর পরই মঙ্গলবার বেলা পৌনে ৩টার দিকে সচিবালয়ে উপস্থিত হন মোজাম্মেল হক। এসে তিনি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন। কথা বলেন সাংবাদিকদের সঙ্গেও।

তিনি বলেন, ‘একে তো নির্বাচন, সেখানে আমি প্রার্থী। সেই কারণে আমি যে মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করে আসছি সেটাই এই মাসে পালন করা একটু দুরূহ। তাই এটি (নতুন আরেকটি মন্ত্রণালয়ের দায়িত্ব) বোঝার উপর শাকের আঁটির মতো।’

মোজাম্মেল হক বলেন, ‘এটা রুটিন ওয়ার্ক চালিয়ে যাওয়ার জন্য। এখানে পলিসিগত কিছু নেই। রুটিন ওয়ার্কটা চালিয়ে যেতে হবে। গ্রাম দেশে একটা কথা আছে- যে ভাত রাঁনধে সে চুলও বান্দে। এই রকম হিসেবে আরকি। এটা খুব অল্প সময়ের জন্য। জটিল কিছু করারও নেই, বলারও নেই।’

‘সময় অল্প হলেও আমি দেশবাসীর সহযোগিতা ও দোয়া চাই’ বলেন নতুন ধর্মমন্ত্রী মোজাম্মেল হক।

গত ৯ ডিসেম্বর টেকনোক্র্যাট (সংসদ সদস্য না হলেও মন্ত্রী) আগে জমা দেয়া আরও তিন মন্ত্রীর সঙ্গে ধর্মবিষয়ক মন্ত্রী মতিউর রহমানের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপরই ধর্ম মন্ত্রণালয়ের মন্ত্রীর পদ শূন্য হয়ে পড়ে।

এরপর মঙ্গলবার প্রধানমন্ত্রী ছাড়া আরও তিনজন মন্ত্রীকে অতিরিক্ত হিসেবে এসব মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হককে দেয়া হয়েছে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব।

আগামী ৩০ ডিসেম্বর দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৩ ডিসেম্বর বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: