সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সমাজ আলোকিত হয় – অধ্যক্ষ নিতাই

‘শিক্ষা এবং সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আমরা বিনির্মাণ করতে চাই একটি আলোচিত ও আধুনিক সমাজ। আমাদের শিক্ষার্থীদের মধ্যে হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য সঞ্চারিত করার মধ্যদিয়ে কাঙ্খিত সোনার বাংলা গড়ার প্রত্যয় আমাদের।’ বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগীতা ২০১৮-১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন,এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।
প্রতিবছরের ন্যায় এবারও এমসি কলেজে শুরু হয়েছে ৫দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

রবিবার ( ৯ ডিসেম্বর) সকালে আনন্দ শোভাযাত্রায় মধ্যদিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। প্রতিযোগিতা চলবে চলতি মাসের ১৩ ডিসেম্বর পর্যন্ত।
দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবা আক্তার এবং অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক ফৌজিয়া আজিজের যৌথ সঞ্চালনায় আনন্দ শোভাযাত্রা পরবর্তী কার্যক্রমের সভাপতিত্ব করেন বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগীতা’র আহবায়ক ও রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা চৌধরী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমেদ ও শিক্ষক পরিষদের সম্পাদক তোতিউর রহমান রহমান প্রমুখ। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঁচদিন ব্যাপী প্রতিযোগিতার প্রথমদিনে জাতীয় সংগীত (দলীয়), রবীন্দ্র সংগীত এবং দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়; প্রায় ১১০ জন শিক্ষার্থী এতে অংশ নেন।
এবারের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ নিতে বিভিন্ন পর্যায়ে মোট ২০ টি ইভেন্টে কয়েকশত শিক্ষার্থী আবেদন করেন। একজন শিক্ষার্থী সর্বোচ্চ ৪ টি বিষয়ে অংশ গ্রহণ করতে পারবে।

সার্বিক ব্যাপরে জানতে চাইলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শামীমা চৌধরী বলেন, ‘আমরা একটা মাইলফলক ছুঁতে যাচ্ছি, এত ছাত্রছাত্রীদের সাড়া পেয়েছি যা বলাবাহূল্য। তিনি আরও বলেন, আশা করছি সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবেই অনুষ্ঠানটি সম্পন্ন করতে পারব।’ – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: