সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনে তারেকের সঙ্গে আইএসআই’র বৈঠক!

নিউজ ডেস্ক:: লন্ডনে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জামায়াত নেতা আব্দুর রাজ্জাকের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই বৈঠক করার খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব আসাম।

গত বৃহস্পতিবার বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে বিএনপি-জামায়াতের তৎপরতা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে টাইমস অব আসাম।

প্রতিবেদনে বলা হয়, আগামী নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে জামায়াত নিয়ন্ত্রিত সরকার প্রতিষ্ঠায় তৎপর পাকিস্তানি গোয়েন্দা সংস্থা। এছাড়া বিএনপি-জামায়াত জোটকে সমর্থন দিতে মার্কিন সিনেট ও কংগ্রেসেও আইএসআই নিয়মিত যোগাযোগ করছে বলেও উল্লেখ করা হয় ওই প্রতিবেদনে।

এদিকে, নির্বাচন ঘিরে বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় নির্বাচন নির্বাচন কমিশনকে কঠোর হওয়ার তাগিদ দিয়েছেন নিরাপত্তা বিশ্লেষকরা। তাদের মতে, জামায়াত বিএনপি ক্ষমতায় এলে জঙ্গিবাদের উত্থান হবে। যা আঞ্চলিক নিরাপত্তার জন্যেও হুমকি।

নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার বলেন, আন্তর্জাতিক কোনো সংস্থা কিংবা গোয়েন্দা সংস্থার যেভাবে তৎপরতার খবর বের হচ্ছে, এ ধরনের তৎপরতা তারা চালাতে পারে না। এজন্য নির্বাচন কমিশনের কাজ হবে এ ধরনের তৎপরতা যাতে তারা চালাতে না পারে সেজন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।

তিনি বলেন, জামায়াত বিএনপি যে অবস্থায় আছে, এই নির্বাচনে যদি আবারও তারা ক্ষমতায় আসে। তবে পাকিস্তানের গোয়েন্দা বাহিনী আবারও সেই তৎপরতা শুরু করবে। তারা ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোকে অস্ত্রসহ সব ধরনের সমর্থন দেয়া শুরু করবে। এছাড়া বাংলাদেশের জঙ্গি সংগঠনগুলোকে তারা অর্থ ও অন্যান্য সমর্থন দেবে।

নির্বাচনকে ঘিরে জামায়াত-বিএনপির তৎপরতা রোধে জনগণকেও সচেতন হওয়ার আহ্বান জানান এই নিরাপত্তা বিশ্লেষক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: