সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আপিলে বৈধতা পেলেন নাজমুল হুদা

নিউজ ডেস্ক:: মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ঢাকা-১৭ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাজমুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশনের আপিল শুনানির তৃতীয় দিন শনিবার বিকেলে তার প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। মনোনয়নের বৈধতা পাওয়ায় ইসিকে সাধুবাদ জানিয়েছেন নাজমুল হুদা।

মনোনয়নপত্রে তিনি কোন দলের প্রার্থী তা উল্লেখ না করায় নাজমুল হুদার প্রার্থিতা বাতিল করেছিলেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। এরপর ইসিতে আপিল করেন তিনি।
আপিল শুনানিতে নাজমুল হুদা বলেন, ‘আমি স্বতন্ত্র প্রার্থী। এ জন্য আমি কোনো দলের কথা উল্লেখ করিনি। নির্বাচন কমিশন আপিলে আমার মনোনয়ন বৈধতা দেয়ায় তাদের সাধুবাদ জানাই।’

নির্বাচন সুষ্ঠু হবে কি হবে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হুদা বলেন, ‘এ জন্য আরও অপেক্ষা করতে হবে। তবে ৫ জানুয়ারির মতো নির্বাচন আর দেশের মানুষ দেখতে চায় না।’

নির্বাচন কমিশনের কার্যকমে আপনি সন্তুষ্ট কিনা-জানতে চাইলে তিনি বলেন, ‘অন্যের ব্যাপারে আমি কোনো মন্তব্য করব না। তবে আমার প্রার্থিতা ফিরিয়ে দেয়ায় কমিশনকে সাধুবাদ জানাই।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিলের শেষ দিন আজ ( শনিবার )।

এর আগে দুইদিনের শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৫৮ জন। বাতিল বা খারিজ হয়েছে ১৪১ জনের আপিল। দুইদিনে মোট ৩১০টি আপিল শুনানি নিষ্পত্তি করেছে ইসি। বাকিগুলো পেন্ডিং রয়েছে।

শনিবার সকাল ১০টায় নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে শেষ দিনের মতো এ শুনানি শুরু হয়। আজ মোট ২৩৩ জনের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি বাতিল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। রিটার্নি কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে সংক্ষুব্দ ব্যক্তিরা ৫৪৩টি আবেদন দায়ের করেন।

তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: