সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ১৪শ বিসিএস (সাধারণ শিক্ষা)-এর কর্মকর্তাদের রজতজয়ন্তী উদযাপন

‘এসো মিলি প্রাণের টানে, সম্প্রীতির বন্ধনে’ শ্লোগানকে ধারণ করে ১৪শ বিসিএস সাধারণ শিক্ষা-এর রজতজয়ন্তী উদযাপন করা হয়েছে। মেধা, দক্ষতা, সততা এবং মননের চর্চার মাধ্যমে চাকুরিতে পঁচিশ বছর দায়িত্বপালনকারী সিলেট বিভাগের বিভিন্ন সরকারি কলেজের ১৪শ বিসিএস সাধারণ ক্যাডার-এর কর্মকর্তারা অংশগ্রহণ করেন। শুক্রবার বিকালে দেশের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিলেট এমসি কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে মিলিত হন ১৪শ বিসিএসের কর্মকর্তাবৃন্দ। এখান থেকে শহরতলীর শাহপরানস্থ শুকতারা প্রকৃতি উদ্যানে প্রাণের টানে পুরনো স্মৃতি রোমন্থন করার মাধ্যমে প্রাণবন্ত আড্ডায় মেতে উঠেন ১৪শ বিসিএস সাধারণ শিক্ষা-এর কর্মকর্তাবৃন্দ। সন্ধ্যার সাথে সাথে শুকতারা প্রকৃতি উদ্যান ত্যাগ করে সিলেট এমসি কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে আবার মিলিত হন ১৪শ বিসিএস (সাধারণ শিক্ষা)-এর কর্মকর্তাবৃন্দ।

এরপর সন্ধ্যা সাতটায় আরম্ভ হয় মূল অনুষ্ঠান। রজতজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক, এমসি কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. শফিউল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। শুরুতে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন ও অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। এমসি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আনোয়ার হোসেন চৌধুরী ও কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক মো. তোতিউর রহমানের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি), সিলেট অঞ্চল-এর পরিচালক প্রফেসর মো. হারুনুর রশীদ, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল কুদ্দুস, এমসি কলেজ, সিলেট-এর অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, সিলেট সরকারি কলেজের সদ্য প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর কাজী আতাউর রহমান। বক্তব্যকালে অতিথিবৃন্দ এসময় বলেন, দেশে শিক্ষাক্ষেত্রে ১৪শ বিসিএস (সাধারণ শিক্ষা)-এর কর্মকর্তাদের আগমনের মাধ্যমে এক যুগান্তকারী এবং বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়। কর্মক্ষেত্রে দক্ষতা, সততা, আন্তরিকতা, মেধা এবং মননের চর্চার মাধ্যমে স্ব স্ব অবস্থানে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। আলোকিত মানুষ গড়ে তুলার প্রত্যয় নিয়ে কাজ করেছেন নিরন্তর। তাঁরা তাদের কাজের মাধ্যমে শিক্ষা ক্যাডারকে একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে এসেছেন। এসময় সম্মানিত অতিথিবৃন্দ নিজেদের ব্যাপারে আরো সচেতন থেকে দাবী-দাওয়া আদায়ের জন্য আহবান জানান। অতিথিবৃন্দ এরকম একটি মিলনমেলার আয়োজনে সকলের প্রতি আন্তরিক ভালোবাসা ও ধন্যবাদ জানান।

এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে স্মৃতি রোমন্থন করে বক্তব্য রাখেন সিলেট সরকারি আলিয়া মাদরাসার অধ্যক্ষ প্রফেসর আলী আহমদ খান, সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ফাহিমা জিন্নুরায়েন, শ্রীমঙ্গল সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ মহসিন, সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজ-এর অধ্যক্ষ প্রফেসর মিসবাহুদ্দিন আহমদ, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর নীলিমা চন্দ, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফজলুল আলী, সুনামগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মাজহারুল ইসলাম, বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ-এর ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মো. ইলিয়াছ বখত চৌধুরী, এমসি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবুল আনাম রিয়াজ। অনুষ্ঠানে অতিথিবৃন্দ এবং ১৪শ বিসিএস (সাধারণ শিক্ষা)-এর কর্মকর্তাদেরকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের অতিথিবৃন্দের মাধ্যমে তাঁদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। সভাপতির বক্তব্যে প্রফেসর মো. শফিউল আলম উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সৌহার্দ্য, সম্প্রীতি এবং ভালোবাসার এই বন্ধনকে সুদৃঢ় করতে সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে সিলেট বিভাগের বিভিন্ন সরকারি কলেজে দায়িত্বপালনরত ১৪শ বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অধর্শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: