সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রকাশিত হলো “ঘুংঘুর” প্যারিস সংখ্যা

প্যারিস সংবাদদাতা:: সাহিত্যের বিকাশ কিংবা ক্রমবর্ধমান ধারায় লিটল ম্যাগাজিনের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ। লিটল ম্যাগাজিন একটি নতুন চেতনা নিয়ে আত্মপ্রকাশ করে এবং সাহিত্যের বিভিন্ন শাখার লেখনি দ্বারা লেখক ও পাঠকের মাঝে সেই চেতনাকে সঞ্চারিত করে।

সূচনা সংখ্যা থেকেই ‘ঘুংঘুর’ শিল্প-সাহিত্যের চলমান কিংবা বিকশিত ধারার ব্যতিক্রমী চিন্তা ও মতামত ব্যক্ত সাহিত্যের বিভিন্ন শাখার লেখনি নিয়ে নিয়মিত প্রকাশ হচ্ছে। ‘ঘুংঘুর’ নিউইয়র্ক কেন্দ্রিক হলেও বাংলাদেশসহ বিভিন্ন দেশে বসবাসরত লেখক, পাঠক ও সাহিত্য চিন্তকদের মাঝে সেতু বন্ধন রচনার মাধ্যমে নতুন চিন্তার উন্মেষ ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে । গত পাঁচ বছর ধরে ঢাকা বইমেলা সংখ্যা ও নিউইয়র্ক বইমেলা সংখ্যা বেরুচ্ছে । ইতোপূর্বে কলকাতা, লন্ডন, জাপান, ও জার্মানি বইমেলা সংখ্যা প্রকাশিত হয়েছে।

এর ধারাবাহিকতায় এবার প্রকাশিত হল ‘ঘুংঘুর’ প্যারিস সংখ্যা । ‘ঘুংঘুরে’র সম্পাদক কবি ও কথাশিল্পী হুমায়ুন কবির এবং প্যারিস সংখ্যার অতিথি সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ফ্রান্স প্রবাসী কবি বদরুজ্জামান জামান ।

প্রবন্ধ, গল্প,ভ্রমণ কাহিনী, কবিতা ও পুঁথিকবিতাসহ সাহিত্যের সকল শাখার লেখা স্থান পেয়েছে এসংখ্যায় । পরিশুদ্ধ ও মননশীল সাহিত্য চর্চার মাধ্যম হিসাবে ঘুংঘুরের যাত্রা অব্যাহত থাকবে ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: