সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ২১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিসংখ্যানে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লড়াই

স্পোর্টস ডেস্ক:: দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছে বাংলাদেশ। এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পালা।প্রস্তুতি ম্যাচে ক্যারিবীয়দের উড়িয়ে সেই আভাস দিয়েছে টাইগাররা। সেই লক্ষ্যে রোববার প্রথম ওয়ানডেতে সফরকারীদের মুখোমুখি হচ্ছে তারা।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি। এর আগে চলুন চোখ বুলিয়ে আসি দু’দলের মধ্যকার ওয়ানডে লড়াইয়ের পরিসংখ্যানে_

মুখোমুখি: এখন পর্যন্ত মোট ৩১টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের ২০ জয়ের বিপরীতে টাইগারদের জয় ৯।

দলীয় সর্বোচ্চ রান: বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচে উইন্ডিজের সর্বোচ্চ রান ৩৩৮। ২০১৪ সালের ২৫ আগস্ট ৭ উইকেটে এ রানের পাহাড় গড়ে তারা। তাদের বিপক্ষে টাইগারদের সর্বোচ্চ রান ৩০১। চলতি বছরের ২৮ জুলাই ৬ উইকেটে এ সংগ্রহ গড়ে মাশরাফি বাহিনী।

শীর্ষ ৫ রান সংগ্রাহক: দু’দলের ওয়ানডে লড়াইয়ে সর্বাধিক রান সংগ্রাহক ক্রিস গেইল। ২১ ম্যাচে ৩৪.৭৮ গড়ে ৬৬১ রান করেন তিনি।এ দানবের চেয়ে ৩৮ রান কম নিয়ে দ্বিতীয় স্থানে তামিম ইকবাল। ১৯ ম্যাচে ৬১৫ করে তালিকার তিনে মুশফিকুর রহিম। ৫৩৩ ও ৪১২ নিয়ে যথাক্রমে পরের দুই স্থানে মারলন স্যামুয়েলস ও সাকিব আল হাসান।

সবচেয়ে বেশি সেঞ্চুরি: দু’দলের লড়াইয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি হাঁকানোর কীর্তিটি বাংলাদেশি এনামুল হক বিজয় ও তামিম ইকবালের। দুই ওপেনারই ২টি করে সেঞ্চুরি হাঁকান।

সর্বাধিক উইকেটশিকারি: বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে লড়াইয়ে সর্বাধিক উইকেটশিকারি কেমার রোচ। ক্যারিবিয়ান পেসারের শিকার ২৮ উইকেট। ১৯ উইকেট নিয়ে এ তালিকার দ্বিতীয় স্থানে টাইগার স্পিনার আব্দুর রাজ্জাক।স্বদেশির চেয়ে ঝুলিতে ১ উইকেট কম নিয়ে তিনে মাশরাফি বিন মুর্তজা।

সর্বোচ্চ ডিসমিসাল: দুই টিমের লড়াইয়ে উইকেটের পেছনে গ্লাভস হাতে সবচেয়ে সফল মুশফিকুর রহিম। ২৩ ডিসমিসাল (১৯ ক্যাচ ও ৪ স্টাম্পিং) নিয়ে সবার ওপরে তিনি। ২০ ডিসমিসাল (১৫ ক্যাচ ও ৫ স্টাম্পিং) নিয়ে দ্বিতীয় ক্যারিবীয় কিংবদন্তি রিডলে জ্যাকবস।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: