সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজস্বের ২৬ লাখ টাকা পকেটে ঢুকিয়েছেন অফিস সহায়ক

নিউজ ডেস্ক:: ভূমি অফিসে আদায়কৃত ভূমি উন্নয়ন করের ২৬ লাখ ১৫ হাজার ৫১৫ টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন অফিস সহায়ক। এমন অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক আমিনুল হক আমিনকে গ্রেফতার করেছে পুলিশ।

তেলিহাটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল লতিফ রাজস্বের অর্থ আত্মসাতের অভিযোগে গত ৬ ডিসেম্বর শ্রীপুর থানায় মামলা করেন।

গ্রেফতার আমিনুল হক আমিন (৩৬) গাজীপুর মহানগরের ছোট দেওড়া (চা বাগান) এলাকার আলী হোসেনের ছেলে। তিনি গত দেড় বছর যাবৎ তেলিহাটি ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহায়ক হিসেবে কর্মরত আছেন।

থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৭ সালের ০৯ মার্চ আমিনুল হক ওই ভূমি অফিসে যোগদান করেন। যোগদানের পর থেকেই ভূমি মালিকদের কাছ থেকে আদায়কৃত ভূমি উন্নয়ন করের টাকা অফিস সহায়ক আমিনুল হকের মাধ্যমে সোনালী ব্যাংক শ্রীপুর শাখায় জমা করা হতো। গত ১২ নভেম্বর সরকারি অডিট এলে ব্যাংকে টাকা জমা না হওয়ার বিষয়টি ধরা পরে। পরে ব্যাংকে খোঁজ নিয়ে জানতে পারেন জমা হওয়া ব্যাংকের চালান ভূয়া। আমিনুল দীর্ঘদিন ধরে ব্যাংকের স্বাক্ষর ও সিল জাল করে প্রতারণা করে আসছেন। এভাবে ২০১৭ সালের ১ আগস্ট থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত প্রায় ২৬ লাখ ১৫ হাজার ৫১৫ টাকা আত্মসাৎ করেছেন তিনি।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু হয়েছে। অভিযুক্তকে গ্রেফতার করে শুক্রবার আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠান।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথ জানান, এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আত্মসাতের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: