সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শান্তিতে বিজয় শ্লোগানে প্রতিশ্রুতিবদ্ধ হলেন হবিগঞ্জের রাজনৈতিক নেতৃবৃন্দ

শান্তিতে বিজয় শ্লোগানকে সামনে রেখে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপুর্ণভাবে রাজনৈতি কর্মকান্ড পরিচালনা ও নির্বাচন প্রচারণা কার্যক্রম পরিচালনার প্রতিশ্রুতি বদ্ধ হলেন হবিগঞ্জ জেলার জেষ্ঠ্য পর্যায়ের আওয়ামীলীগ ও বিএনপি নেতৃবৃন্দ। আইডিয়া’র উদ্যোগে ইউএসএআইডি এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় আয়োজিত শান্তিতে বিজয় নামে একটি সামাজিক প্রচারাভিযানমূলক প্রকল্পের অবহিত করন সভায় নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনের দিন ও পরবর্তী সময়ে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে রাজনৈতক নেতৃবৃন্দ ও উপস্থিত অতিথিবৃন্দ “শান্তিতে বিজয়” প্রকল্পের সমর্থনে সহমত পোষন করেন এবং এতদসংক্রান্ত একটি শপথ পাঠ করেন।

আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হক-এর সঞ্চলানায় প্রকল্পের উদ্দেশ্য তুলে ধরেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর রিজিওনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফরহাদ আহমদ। সভায় বক্তারা বলেন, “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনের মূল লক্ষ্য হল দেশের ১৬ কোটি মানুষের জন্য শান্তিপূর্ণ ও সহনশীল রাজনীতির পক্ষে একাত্মা হওয়ার একটি মঞ্চ তৈরি করা। যেই মঞ্চে রাজনৈতিক নের্তৃবৃন্দের সাথে বিপুল সংখ্যক সাধারণ মানুষের মতবিনিময়ের সুযোগ তৈরি করা। আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হক বলেন, এ প্রকল্পের মূল লক্ষ্য হল নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে দুই বহৎ রাজনৈতিক দলসহ সকলকে সচেতন রাখা এবং প্রত্যেকের অবস্থান থেকে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সহযোগিতা করা।

শান্তি জিতলে জিতবে দেশ তথা “শান্তিতে বিজয়” শ্লোগানের সুত্র ধরে অবসরপ্রাপ্ত যুগ্ন সচিব ফজলুর রহমান বলেন, পেশাগত জীবনে অনেক নির্বাচন প্রত্যক্ষ করার পাশাপাশি পরিচালনা কার্যক্রমের সাথেও যুক্ত ছিলাম। আমার অভিজ্ঞতায় দেখেছি বেশিরভাগ মানুষ এবং রাজনৈতিক কর্মী শান্তিপূর্ণ পরিবেশের পক্ষে থাকেন। তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে বাংলাদেশের মানুষ উৎসবমূখর পরিবেশে অংশগ্রহণ করে থাকেন আর তাদের এই উৎসব শান্তিপূর্ণ করার লক্ষ্যে আমরা সকলে সচেষ্ট থাকব। হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, উপস্থিত সকল রাজনৈতিক দল, প্রার্থী ও ভোটারদেরকে আহবান জানাব নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে আমরা যেন নির্বাচন আচরণ-বিধি মেনে চলি। নির্বাচন আচরণ-বিধি মেনে চললে শান্তিতে বিজয় প্রকল্প সফল হবে। একই সাথে তিনি আরও উল্লেখ করেন আমরা নির্বাচন কমিশনের পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ।
হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজ-এর সাবেক অধ্যক্ষ ইকরামূল ওয়াদুদ তার বক্তব্যে উল্লেখ করেন, আজকের সভায় যেভাবে আওয়ামীলীগ ও বিএনপির নের্তৃবৃন্দ একজন অন্যজনের প্রতি শ্রদ্ধারেখে বক্তব্য দিয়েছেন এবং অঙ্গীকার করেছেন তাতে আমরা বিশ্বাস করি হবিগঞ্জে নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখতে সকলেই বদ্ধপরিকর। আশাকরছি শান্তিতে বিজয়ের মাধ্যমে আমাদের বাংলাদেশ জয়ী হবে এবং সাথে সাথে আমরাও জয়ী হব। পরিশেষে শান্তিতে বিজয়ের পক্ষে উপস্থিত সকল অংশগ্রহণকারীদেরকে নিয়ে একটি হবিগঞ্জ জেলা পিস ফোরাম গঠন করা হয়। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: