সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমা দেয়ার আহবান

সিকৃবি সংবাদদাতা:: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আগামী মার্চে সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসবের তৃতীয় আসর।

স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ইতিমধ্যে দুই আসর আয়োজনে চলচ্চিত্র অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে এই উৎসব। বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার চলচ্চিত্র নির্মাতারা প্রতিবছর এই উৎসবে চলচ্চিত্র জমা দিচ্ছেন। বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শিত হচ্ছে এই উৎসবে। উৎসবের সাথে সংশ্লিষ্ট হয়েছেন বাংলাদেশের এবং আন্তর্জাতিক অঙ্গনের অনেক নির্মাতা, লেখক ও সমালোচক।

এর ধারাবাহিকতায় ২০১৯ সালে অনুষ্ঠিতব্য ৩য় সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমা দেয়ার আহবান জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ। ৫ টি শাখায় চলচ্চিত্র জমা নেয়া শুরু হয়েছে গত ২ ডিসেম্বর থেকে, চলবে আগামী ২০ জানুয়ারী পর্যন্ত। চলচ্চিত্র জমাদানের সকল নিয়মকানুন সম্পর্কে বিস্তারিত জানা যাবে উৎসবের ওয়েবসাইটে-https://festival.saufs.org

উল্লেখ্য, প্রথম আসরে ৬৫ টি অংশগ্রহণকারী দেশের ২০৫২ টি চলচ্চিত্র থেকে ৭৭ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনদিনব্যপী প্রদর্শিত হয় এবং দ্বিতীয় আসরে ১২২ টি অংশগ্রহণকারী দেশের ২৮০৮ টি চলচ্চিত্র থেকে বাছাইকৃত ৯৭ টি চলচ্চিত্র চার দিনব্যপী প্রদর্শিত হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: