সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিজেপি মুসলিম এবং পাকিস্তান বিরোধী : ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ‘মুসলিম এবং পাকিস্তান বিরোধী’ বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার মার্কিন প্রভাবশালী দৈনিক ওয়াশিংটন পোস্টকে দেয়া বিশেষ এক স্বাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেছেন।

ইমরান খান বলেছেন, ভারতের ক্ষমতাসীন দলের মানসিকতা মুসলিম বিরোধী, পাকিস্তান বিরোধী। তিনি বলেছেন, আসন্ন নির্বাচনের কারণে ভারত দুই দেশের শান্তি আলোচনা নাকচ করে দিয়েছে। আশা করছি, নির্বাচনের পর আমরা আবার ভারতের সঙ্গে আলোচনা শুরু করতে পারবো।

২০০৮ সালে ভারতের মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ব্যাপারে ইমরান বলেন, ‘তিনিও মুম্বাইয়ে বোমা হামলাকারীদের বিচারের জন্য কাজ করতে চান। আমি ওই হামলা মামলার ব্যাপারে খোঁজ-খবর নিতে আমাদের সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছি। এই মামলার সমাধান করতে আমাদের আগ্রহ আছে। কারণ এটা ছিল সন্ত্রাসী কর্মকাণ্ড।

চলতি বছরের আগস্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর ইমরান খান বলেন, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শান্তি আলোচনার জন্য প্রস্তুত। এর আগে গত সেপ্টেম্বরে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এক বৈঠক আয়োজনের জন্য ভারতকে প্রস্তাব দিয়েছিলেন ইমরান খান।

ভারত সেই প্রস্তাবে রাজি হলেও জম্মু-কাশ্মিরে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে ভারতীয় এক সেনা সদস্যের মৃত্যুর পর ২৪ ঘণ্টার মধ্যে আলোচনায় বসবে না বলে জানিয়ে দেয় নয়াদিল্লি। ভারতের এই সিদ্ধান্তকে সেই সময় ‘উদ্ধতপূর্ণ’ বলে টুইট করেন ইমরান খান।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: