সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রার্থিতা ফিরে পেলেন চিত্রনায়ক সোহেল রানা

নিউজ ডেস্ক:: জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও চিত্রনায়ক সোহেল রানা আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন। শুক্রবার নির্বাচন ভবনে আপিল শুনানিতে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২ ডিসেম্বর বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী হিসেবে নির্বাচন করবেন সোহেল রান। সেই মোতাবেক মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। ইসি সূত্রে জানা গেছে, বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে প্রথমে তার মনোনয়ন বাতিল করা হয়েছিল।

শুক্রবার (৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে দ্বিতীয় দিনের মত আপিল শুনানি অনুষ্ঠিত হয়। গতকাল (বৃহস্পতিবার) আপিল শুনানিতে ৮০ প্রার্থী বৈধতা পেয়েছেন। এ ছাড়া বাতিল বা খারিজ হয়েছে ৭৬ প্রার্থীর আবেদন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) মোট ৫৪৩ জন আপিল করেছেন। এর আগে গত ২৮ নভেরের মধ্যে ৩ হাজার ৬৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাছাইয়ে বাদ পড়েছে ৭৮৬টি, বৈধ প্রার্থীর মনোনয়নপত্র রয়েছে ২ হাজার ২৭৯টি।

তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: