সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তান থেকে জঙ্গিদের সাহায্যে ৫৪ কোটি টাকা পশ্চিমবঙ্গে

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তান থেকে ৪৫টি অ্যাকাউন্টে জঙ্গিদের সাহায্যে ৫৪ কোটি টাকারও বেশি জমা হয়েছে পশ্চিমবঙ্গে। সেখানে ওই টাকা জমা হয়েছে বিভিন্ন লোকের নামে খোলা অ্যাকাউন্টে। এই চক্রের সাতজনকে গ্রেপ্তারও করছে হাওড়ার গোলাবাড়ি থানার পুলিশ।

পুলিশ বলছে, গ্রেপ্তারকৃতদের বাড়ি বিহারের সিওয়ান জেলায়। তারা কলকাতা সংলগ্ন জেলা হাওড়ার হাওড়া স্টেশন, কলকাতা শহরতলির দমদম ও মধ্য কলকাতার রাজাবাজার এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকতো। কমিশনের মাধ্যমে বিভিন্ন লোকজনকে দিয়ে তারা ব্যাংকের অ্যাকাউন্ট খোলাতো। তারপর তাদের এটিএম কার্ড ও পিন নম্বর তারা নিয়ে নিত।

এরপর ওই অ্যাকাউন্টগুলিতে প্রতিবারই ৫০ হাজার টাকার নিচে জমা পড়তো। সেই টাকা একজন নির্দিষ্ট ব্যক্তির হাতে তুলে দেওয়া হতো। কার হাতে টাকা দেওয়া হবে, তা পাকিস্তান থেকে ওই ‌এজেন্টদের কাছে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কোড দিয়ে জানিয়ে দেওয়া হতো। ওই কোড মিলিয়েই এজেন্টরা টাকা নির্দিষ্ট ব্যক্তির হাতে তুলে দিত। এভাবেই গত কয়েক মাস ধরে সক্রিয় ছিল ওই চক্র।

কিছুদিন আগে হাওড়ার গোলাবাড়ি থানা এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ৬ লাখ ৩০ হাজার টাকার চেক জালিয়াতির ঘটনা ঘটে। ব্যাংক কর্তৃপক্ষ এ ব্যাপারে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করে। তারপর এই ঘটনার তদন্তে নেমে পুলিশ এই আন্তর্জাতিক চক্রের হদিশ পায়।

হাওড়ার পুলিশ কমিশনার তন্ময় রায় চৌধুরী গণমাধ্যমের কাছে জানিয়েছেন, এই চক্রের শেকড় অনেক দূর পর্যন্ত বিস্তৃত।তিনি আরো জানান, গোলাবাড়ি থানা ও হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগ যৌথভাবে এই ঘটনার তদন্ত শুরু করেছে। তদন্তের স্বার্থে এখনই এর বেশি কিছু বলা সম্ভব নয় বলেও তিনি জানান।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: