সর্বশেষ আপডেট : ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারী নির্যাতন বিরোধী সচেতনতামূলক কর্মসূচি পালিত

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: দক্ষিণ সুনামগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে নারী নির্যাতন বিরোধী সচেতনতামূলক কর্মসূচি (অরেঞ্জ ক্যাম্পেইন) এ কর্মসূচির মধ্যে ছিল সমাবেশ, আলোচনা সভা ও মিছিল। মঙ্গলবার (০৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প(ইএএলজি),স্থানীয় সরকার এসব কর্মসূচির আয়োজন করে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ কেন্দ্রীয় এফআইভিডিবির হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, নারীরা ঘরে-বাইরে ভিন্ন মাত্রায় ভিন্নভাবে নির্যাতিত হচ্ছে। নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনের এই মাত্রা এখনো কমেনি; বরং অনেক ক্ষেত্রে বেড়েছে। এই নির্যাতন ও সহিংসতা বন্ধে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে বক্তারা নারী নির্যাতন ও সব ধরনের সহিংসতা বন্ধ এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

দক্ষিণ সুনাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বজলুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমা, উপজেলা সমবায় অফিসার মো. মাসুদ আহমদ, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ,দরগাপাশা ইউপি চেয়ারম্যান মো. মনির উদ্দিন,পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান মো. নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন,সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের(ইএলডিপি) এর ফ্যাসিলেটেটর আবুল ফারাহ মোহাম্মদ সালেহ,দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ,সাধারণ সম্পাদক মো. নুরুল হক,সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ,অর্থ সম্পাদক সোহেল তালুকদার, ইউপি সচিব আব্দুর রকিব,আলী হোসেন,ইয়াসমিন হোসনে আরা, মীরা চন্দ, উদ্যোক্ত কল্পনা বেগম প্রমুখ। এর আগে সকাল সাড়ে ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রাটি সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়ক প্রদক্ষিণ শেষে এফআইবিডিভির সম্মুখে এসে শেষ হয়।

 




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: