সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৯ ডিসেম্বরের পর বিদ্রোহীদের সরাসরি বহিস্কার: কাদের

নিউজ ডেস্ক:: ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ হওয়ার পরও যদি আওয়ামী লীগে কোনো বিদ্রোহী প্রার্থী থাকে তবে তাদের সরাসরি দল থেকে বহিস্কার করা হবে।এমনটি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ৯ তারিখ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এরপর সঙ্গে সঙ্গে বিদ্রোহীদের বহিস্কার করা হবে।

বুধবার দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।বিএনপি নির্বাচন থেকে নির্বাচন থেকে সরে গেলেও যথাসময়ে ভোট হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে কিনা এ নিয়ে কারও সন্দেহ নেই।কোনো মিডিয়াতে এ ধরণের সংশয় নিয়ে খবর প্রকাশ হয়নি। ইনশাআল্লাহ নির্বাচন হবে। তারা সরে গেলেও হবে। নির্বাচন কারও জন্য আটকে থাকবে না। কেউ যদি সরেও যায়, নির্বাচন সরবে না। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

সরকারের নীল নকশা বাস্তবায়ন করছে নির্বাচন কমিশন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগের জবাবে কাদের বলেন, তারা নির্বাচন বানচালের নীল নকশা লন্ডন থেকে করছে। আমাদের কোনো নীল নকশা নেই। আমাদের নীল নকশা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের।বিরোধী নেতাদের আন্দোলনে নামার হুঁশিয়ারি নিয়ে কাদের বলেন,১০ বছরে নামলো না,১০ তারিখের পর আন্দোলন করবে।মনে হেরে গিয়ে আন্দোলন করবে,এইতো?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেখি না আন্দোলন করতে কে আসে? মানুষ না থাকলে তো আন্দোলন হয় না। মানুষের সাড়া নেই বলে, এই ১০ বছরে তারা কোনো আন্দোলন করতে পারেনি।নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই বিএনপির এমন অভিযোগের জবাবে কাদের বলেন, অসুস্থ পরিবেশ কোথায় সৃষ্টি হয়েছে এই নগরীতে? এই মুহূর্তে এই ঢাকা শহরে কোথায় পরিবেশ অসুস্থ? যেটুকু অসুস্থ হয়েছে সেটা পল্টনে তারা করেছে। আমি নিশ্চিত করে বলছি, আমাদের তরফ থেকে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হবে না।

‘আমরা কোনও বিশৃঙ্খলা করবো না, এ ব্যাপারে আমাদের নেত্রী নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছে। কিন্তু তারা যদি বিশৃঙ্খলা – নাশকতা করতে চায়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের প্রতিরোধ করতে হবে’-যোগ করেন কাদের।বিজয়ের মাসে ভোট হওয়ায় বিএনপির মন খারাপ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, এবার উৎসবের মতো ভোট হবে, এজন্য তাদের মনটা একটু খারাপ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: