সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপি এহিয়া চৌধুরীর জমি-বাড়ি-ফ্ল্যাট কিছুই নেই

ডেস্ক রিপোর্ট:: সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে এমপি জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা যুক্তরাজ্য প্রবাসী ইয়াহইয়া চৌধুরী এহিয়া। গত পাঁচ বছরে আয় ও সম্পদ দুটোই বেড়েছে তার। তবে নিজের জমি-বাড়ি-ফ্ল্যাট কিছুই নেই। নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় এসব উল্লেখ করেছেন এমপি এহিয়া।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে প্রথমবারের মতো লাঙ্গল প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন এহিয়া। এবারও এ আসনে লাঙ্গল প্রতীকে মহাজোটের প্রার্থী তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় দেখা যায়, নিজের বা স্ত্রীর নামে জমি কিংবা বাড়ি নেই এহিয়ার।

হলফনামায় তিনি উল্লেখ করেছেন, ডিপ্লোমা ইন ল’ পাস। পেশা ব্যবসায়ী। পেশা থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে তার বার্ষিক আয় ছিল ১ লাখ ৮০ হাজার টাকা। নগদ ছিল ১ লাখ ৩০ হাজার টাকা।

গত ৫ বছরে প্রায় সাড়ে তিনগুণ বার্ষিক আয় বেড়েছে তার। বর্তমানে তার ব্যবসা থেকে আয় ৬ লাখ ৩৫ হাজার টাকা, নগদ টাকা ১৩ গুণ বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৬ হাজার ৩৬৪ টাকা। ৫ বছর আগে ব্যাংকে কোনো টাকা জমা না থাকলেও বর্তমানে জমা আছে ৪৩ হাজার ২৮২ টাকা।

এছাড়া ৬৩ লাখ ৯৭ হাজার ৭৯৮ টাকা মূল্যের একটি মোটরগাড়ি হয়েছে তার। ২ লাখ টাকার ইলেকট্রনিক ও আসবাবপত্র আছে। তবে কোনো ঋণ নেই ইয়াহইয়া চৌধুরীর।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: