সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির সিএসই বিভাগে নবনিযুক্ত বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জহিরুল ইসলাম

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই) বিভাগের ৬ষ্ঠ তম বিভাগীয় প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম। সোমবার (৩রা ডিসেম্বর) সকালে সিএসই বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে তিনি বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

দেশ সেরা এই বিভাগে নবনিযুক্ত বিভাগীয় প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর এবং গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদ্য বিদায়ী বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ রেজা সেলিম, সিএসই বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক মো. আব্দুল্লাহ আল মুমিন, ড. ফরিদা চৌধুরী। কর্মকর্তা মোহাম্মদ জয়নাল আবেদীন প্রমুখ।

অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম, কুমিল্লার চান্দিনার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম তাঁর। তিনি ১৯৯০ সালে এসএসসি এবং ১৯৯২ সালে এইচএসসি সাথে পাশ করে ভর্তি হন শাবির সিএসই বিভাগে। এখান থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। যে বিভাগে ছাত্র হয়ে ভর্তি হয়েছিলেন সেই বিভাগে তিনি ১৯৯৭ সালে প্রভাষক হিসেবে শিক্ষকতা জীবন শুরু করেন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে ২০০১ সালে ড. ইসলাম স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষার্থে কানাডায় গমন করেন এবং কৃতিত্বের সাথে কানাডার রায়ার্সন ইউনিভার্সিটি থেকে মাস্টার্স এবং ইউনিভার্সিটি অব উইন্ডসর থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তাঁর ২০ বছরের শিক্ষকতা জীবনে ৩০টি গবেষণা কর্ম, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নাল, বই ও কনফারেন্স প্রসিডিংসে প্রকাশিত হয়েছে। তিনি ২০১৫ সালে সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: