সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১২ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আরও ভয়ঙ্কর ভারত, আতঙ্কে চীন-পাকিস্তান!

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বজুড়ে উত্তেজনা বাড়িয়ে নিজেদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করতে মরিয়া বিশ্বে ক্ষমতাধর দেশগুলো।তারই জের ধরে ক্শমশই ভয়ঙ্কর হয়ে উঠছে ভারত।ফ্রান্স থেকে আসবে অত্যাধুনিক রাফায়েল যুদ্ধবিমান আর রাশিয়া থেকে এস ৪০০ ব্যালিস্টিক মিসাইল সিস্টেম।পাশাপাশি এবার সেই এস ৪০০ মিসাইলের সঙ্গেই অস্ত্রভাণ্ডারে যুক্ত করা হচ্ছে ভারত ও রাশিয়ার সবচেয়ে সফল ক্রুজ মিসাইল ব্রহ্মসকে।

এ ব্যাপারে ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, শনিবার ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটি ডিফেন্স অ্যাকুইজিশন কাউন্সিল এই প্রস্তাব অনুমোদন করেছে। এই নতুন ব্রহ্মস ক্ষেপণাস্ত্র একইসঙ্গে যুদ্ধজাহাজ, সাবমেরিন, স্থলভূমি এবং আকাশপথ থেকে নিক্ষেপ করা যায়।

কিন্তু শনিবার যে ব্রহ্মস সামরিক ভাণ্ডারে যুক্ত করা সিদ্ধান্ত নেয়া হয়েছে, তা প্রধানত ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজের জন্য।ভারতীয় নৌবাহিনীর ফ্রিগেট থেকেই নিক্ষেপ করার মতো এই নতুন ব্রহ্মস ক্ষেপণাস্ত্রের পাল্লাও বেড়ে যাচ্ছে।যার ফলে আরও বেশি করে ভারতের নিশানায় এসে যাচ্ছে চীন ও পাকিস্তান।

এছাড়া শনিবারই নতুন একঝাঁক আর্মার্ড রিকভারি ভেহিকেলস (এআরভি) ভারতীয় সেনাবাহিনীর জন্য বরাদ্দ করা হয়েছে। সেই আর্মার্ড রিকভারি ভেহিকেলস ব্যবহার করা হবে প্রধানত অর্জুন ট্যাঙ্কের জন্য।

উল্লেখ্য, আর্মার্ড রিকভারি ভেহিকেলসের কাজ হল যুদ্ধক্ষেত্রেই ক্ষতিগ্রস্ত ট্যাঙ্ক সরিয়ে আনা অথবা সেখানেই মেরামতি করে দ্রুত সেই অক্ষম ট্যাঙ্ককে কর্মক্ষম করে তুলে আবার যুদ্ধপোযোগী করে তোলা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: