সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সামান্য ভুলে কারো মনোনয়ন বাতিলের রেকর্ড নেই: রনি

নিউজ ডেস্ক:: পটুয়াখালী-৩ আসনে মনোনয়ন বাতিল হওয়া আলোচিত রাজনীতিবিদ গোলাম মাওলা রনি প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন।প্রার্থিতা ফিরে পাওয়ার আশা করছেন তিনি।গোলাম মাওলা রনি বলেছেন, আমার মনোনয়নপত্রে সামান্য একটা ভুল ছিল।

অতীতে এই ক্ষুদ্র ভুলের জন্য কারো মনোনয়ন বাতিলের রেকর্ড নেই। আগে এমন ভুল করলে যাচাই বাছাইয়ের সময় তাৎক্ষণিক সংশোধনের সুযোগ দেয়া হত। কিন্তু আমারটা সরাসরি বাতিল করা হয়েছে।‍আশা করছি আমার মনোনয়নও বাতিল হবে না।নির্বাচন কমিশনে ন্যায় বিচার পাব।

প্রসঙ্গত, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে গতকাল রোববার পটুয়াখালী জেলা রিটার্নিং কর্মকর্তা বিএনপির প্রার্থী রনির মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।তিনি জানান, রনির স্বাক্ষর ঠিক না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হলো।

আজ সোমবার প্রার্থিতা ফিরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসে আপিল করেন গোলাম মাওলা রনি।দল বদল করে বিএনপির মনোনয়ন নিয়েছেন-এ কারণেই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে কিনা এমন প্রশ্নে গোলাম মাওলা রনি বলেন, এ বিষয়ে এখন কোনো মন্তব্য করতে চাচ্ছি না।আমি মনোনয়ন ফিরে পাব, ইসি আমার প্রতি ন্যায় বিচার করবে, আপাতত এইটুকু বলব।

নিজের মনোনয়নপত্র ভুলের বিষয়ে তিনি বলেন, প্রার্থিরা যে একটি সম্পূরক ডকুমেন্ট জমা দেয় সেটি হল নোটারি পাবলিকের হলফনামা। নির্বাচন কমিশনে হলফনামাতে যে তথ্যগুলো আমরা দিই, সেই তথ্যগুলোই আবার নোটারি পাবলিক করে জমা দিতে হয়।আমরা যেটার দুটো কপি করেছিলাম।একটি কপি গলাচিপাতে জমা পরেছে, আরেকটি কপিতে ভুলক্রমে আমার স্বাক্ষর পরেনি।যেটিতে সাক্ষর পরেনি সেটি মূল কপি বলে জানান তিনি।

অতীতে এই ছোট্ট ভুলে কারো মনোনয়ন বাতিল হয়নি এমন দাবি করে রনি বলেন, আগে এ ধরণের ভুল হলে যাচাই বাছাইয়ের সময় বলা হতো এটি ঠিক করে দেন।এখন সেই সুযোগ না দিয়ে আমাকে সরাসরি বলা হল আপনার মনোনয়নপত্র বাতিল।তিনি বলেন, ইসির নিয়মের প্রতি শ্রদ্ধা দেখিয়ে আমি সেটি মেনে নিয়েছি, এখানে বিধি মোতাবেক সার্টিফাইট কপি নিয়ে এসেছি।

প্রসঙ্গত, গলাচিপা আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক এই এমপি এবারও ক্ষমতাসীন দল থেকে মনোনয়ন চেয়েছিলেন।কিন্তু আওয়ামী লীগ তাকে মনোনয়ন দেয়নি। শেষ মুহূর্তে এসে তিনি বিএনপিতে যোগ দেন। বিএনপি তাকে পটুয়াখালী-৩ আসনে মনোনয়ন দেয়। একই আসনে সাবেক ছাত্রনেতা হাসান আল মামুনসহ তিনজনকে মনোনয়ন দিয়েছে বিএনপি। রনির মনোনয়ন বাতিল হলেও বাকি দু’জনের প্রার্থিতা সঠিক বলে রায় দিয়েছে ইসি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: